ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বাংলাদেশ হেরিটেজ সোসাইটি অব আলবার্টার অভিষেক

দেলোয়ার জাহিদ, কানাডা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
বাংলাদেশ হেরিটেজ সোসাইটি অব আলবার্টার অভিষেক

এডমোনটন, কানাডা: বাংলাদেশ হেরিটেজ অ্যান্ড এথনিক সোসাইটি অব আলবার্টা’র ২০১৫ সালের নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অনাড়ম্বর অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টায় শনিবার (১০ জানুয়ারি) স্থানীয় সময় সকালে এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির দ্বিতীয় দফায় নির্বাচিত সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ।

অনুষ্ঠানে বর্ষ পরিকল্পনা ও নীতি প্রণয়ন বিষয়ে আলোচনায় অংশ নেন নবনির্বাচিত সহ সভাপতি জুলফিকার আহমেদ তায়িফ, সাধারণ সম্পাদক মাসুদ ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এম আনামুর রহমান মিয়া, কোষাধ্যক্ষ নুরুল হুদা, সদস্য (কালচারাল) ডলি ইসলাম, সদস্য (সোশ্যাল এফেয়ার্স) মোঃ মোবাশ্বর, ও এক্স-অফিসিও সদস্য টমাল ইসলাম।

এছাড়াও মাল্টিমিডিয়া কনসালট্যান্ট এন্ডি স্ট্রুকিচ এডমন্টন বিচিত্রা অনলাইন ও প্রিন্ট এডিশন বের করার পরিকল্পনা উপস্থাপন করেন। সোসাইটির সভাপতি এর উপদেশনায় ও সক্রিয় তত্ত্বাবধানে সাইফুর হাসান ও এন্ডি স্ট্রুকিচের যৌথ সম্পাদনায় এগুলো প্রকাশিত হবে।

আলোচকরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, বাংলা নববর্ষ উদযাপন এবং এডমন্টন হেরিটেজ ফেস্টিবেলে ব্যাপকভাবে বাংলা সংস্কৃতিকে তুলে ধরার ওপর আলোকপাত করেন।

সভাপতির বক্তব্যে দেলোয়ার জাহিদ প্রবাসে সকল সীমাবদ্ধতার উর্দ্ধে উঠে ঐক্যবদ্ধভাবে একটি শক্তিশালী কমিউনিটি গড়ে তোলার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে গণমাধ্যমসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।