ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

ভেনিস বাংলা স্কুলে বিজয় দিবস উদযাপন

রফিকুল ইসলাম আকাশ, ভেনিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
ভেনিস বাংলা স্কুলে বিজয় দিবস উদযাপন

ভেনিস (ইতালি): মহান বিজয় দিবস উপলক্ষে ভেনিস বাংলা স্কুলের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

একই সঙ্গে স্কুল কমিটির নতুন সদস্যদের পরিচিতি সভাও অনুষ্ঠিত হয়।



ভেনিস বাংলা স্কুলের ছাত্রী তানজিনার জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

সৈয়দ কামরুল সরোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন-ওমর ফারুক, আকতার উদ্দিন (সাবেক উপদেষ্টা, ভেনিস বাংলা স্কুল), ডক্টর জনফাংকো বনেস্সো (ভেনিস ইমিগ্রেশন অফিসের প্রধান), ইটালিয়ান স্কুলের প্রেসিডেন্ট গাচ্ছারি, মালদোভা অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট উজেনিয়াসহ আরও অনেকে।

অনুষ্ঠান পরিচালনা করেন চমক রহমান ও পলাশ রহমান।

সভায় ভেনিস বাংলা স্কুলের নতুন কমিটি ঘোষণা করা হয়। সৈয়দ কামরুল সরোয়ারকে পুনরায় সভাপতি এবং মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে প‍ুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন উপদেষ্টা রফিকুল বারী ও বেলাল ঢালী।

এদিকে অনুষ্ঠানে দীর্ঘ ৫৫ বছর বাংলাদেশে বসবাসকারী ইতালির নাগরিক পাদরে মারিনোকে স্মৃতিসৌধের স্মারক সম্মাননা দেওয়া হয়।

ভেনিস বাংলা স্কুলের হোম ওয়ার্কের জন্য প্রফেসর লাই সিমোনা, কানিজ ফাতিমা, জুয়াইরিয়া দেখা, চমক রহমান, মোসাম্মৎ প্রিয়া, প্রিমা বেগম ও লিদিয়া লোপেজ।

পুরষ্কার প্রদান করেন বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের রফিকুল ইসলাম, তাহের খান, বিল্লাল ঢালী, রফিকুল বারী, জেসমিন আকতার, রাজিয়া সুলতানা এবং রাশিদা হান্নান ।

আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কিষা, প্রিয়া, দেখা, ইয়া, সিমোনা, আশিক, বিধান দাস, মারিয়া।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa