bangla news

সিঙ্গাপুরে বিদেশিদের প্রবেশে কড়াকড়ি আরোপ

2571 |
আপডেট: ২০১৪-১২-২৭ ৫:১৮:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী ইসলামী জঙ্গি সংগঠনগুলোর অব্যাহত হামলার পরিপ্রেক্ষিতে সিঙ্গাপুরে মুসলিম প্রধান দেশগুলোর নাগরিকদের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সিঙ্গাপুর: বিশ্বব্যাপী ইসলামী জঙ্গি সংগঠনগুলোর অব্যাহত হামলার পরিপ্রেক্ষিতে সিঙ্গাপুরে মুসলিম প্রধান দেশগুলোর নাগরিকদের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সম্প্রতি বোকো হারেম ও ইসলামিক স্টেট জঙ্গিদের বিশ্বজুড়ে নৃশংসতার পর অস্ট্রেলিয়ার একটি ক্যাফেতে এক বন্দুকধারী মুসলমান ব্যক্তির গুলিতে দু’জন মারা যান। এছাড়া পাকিস্তানের একটি স্কুলে জঙ্গি হামলায় ১৩২ শিশুসহ ১৪১ জনের মৃত্যুর ঘটনার পর অনেক দেশই মুসলমানদের আতঙ্কের কারণ মনে করছে।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং তার সাম্প্রতিক ভাষণে জঙ্গিবাদ নির্মূলে নিরাপত্তা পরিষদকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি তিনি তার দেশে কোনো প্রকার নাশকতা বা জঙ্গিবাদ সহ্য করবেন না বলে ঘোষণা দেন।

তার এই ঘোষণার পর থেকেই বাংলাদেশ ও পাকিস্তানসহ ১২টি দেশের নাগরিকদের ভিসা প্রদানে বিলম্ব, ব্যাপক যাচাই বাছাই ও সিঙ্গাপুরে প্রবেশের সময় ইমিগ্রেশন অফিসারদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে।

কয়েকদিন আগে পাকিস্তানের দু’জন নাগরিকের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের ইমিগ্রেশন পুলিশ সিঙ্গাপুরে ঢুকতে দেয়নি।

ট্যুরিস্ট ভিসা নিয়ে আসা বাংলাদেশি ও অন্য মুসলিম প্রধান দেশের নাগরিকদের ইমিগ্রেশনে প্রায়ই ব্যাপক জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে হচ্ছে।

ইসলামী জঙ্গি সংগঠনগুলোর একের পর এক নৃশংসতার কারণে বিশ্বজুড়ে নিরীহ মুসলমানরা প্রতি পদে হয়রানি ও বৈষম্যের শিকার হচ্ছেন বলেও অনেক মনে করছেন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-12-27 05:18:00