ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

তারেক রহমানকে ফ্রান্সে অবাঞ্চিত ঘোষণা

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪
তারেক রহমানকে ফ্রান্সে অবাঞ্চিত ঘোষণা ফাইল ফটো

ফ্রান্স: সম্প্রতি লন্ডনে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে ফ্রান্সের মাটিতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অবাঞ্চিত ঘোষণা করেছে ফ্রান্স আওয়ামী লীগ।

রোববার (২১ ডিসেম্বর) বিকেলে প্যারিসের ক্যথশিমায় ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সভা থেকে এ ঘোষণা দেওয়া হয়।



ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ফ্রান্স আওয়ামী লীগের অর্থনৈতিক উপদেষ্টা মুক্তিযোদ্ধা এনামুল হক, ইউরোপিয়ান আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল্লাহ আল বাকি, ফ্রান্স আওয়ামী লীগের সহসভাপতি ওয়াহিদ বার তাহের, এম এ কাশেম, এম শাহেদ আলী, জাকির হোসেন ভুইয়া, মুক্তিযোদ্ধা জিয়াউল হক নাসির চৌধুরী ও কামরুল হোসেন বকুল প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, তারেক রহমান শুধু শারীরিকভাবেই অসুস্থ নয় মানসিকভাবেও অসুস্থ ও বিকারগ্রস্ত। একজন পলাতক আসামি হিসেবে তারেক রহমান মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তারেক রহমান হাওয়াভবন সৃষ্টি করে দেশ ও জাতির সম্পদ লুটপাট করেছেন, দেশের অর্থ বিদেশে পাচার করেছেন।

বক্তারা আরও বলেন, তারেক রহমান শিষ্টাচার বহির্ভূতভাবে জাতির জনক সম্পর্কে যে কটূক্তি করেছেন জাতি তা মেনে নিতে পারে না। দেশদ্রোহী বক্তব্যের জন্যে তাকে মূল্য দিতে হবে। তার ইতিহাস বিকৃতি প্রমাণ করে তিনি পাকিস্তানের পক্ষে কথা বলছেন। তিনি স্বাধীনতা বিরোধীদের পক্ষে অবস্থান নিয়েছেন।

বক্তারা এ সময় সবকারে কাছে অবিলম্বে তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির আহবান জানান।

প্রতিবাদ সভার আগে তারেক রহমানের ব্যাঙ্গাত্মক ছবিতে অগ্নিসংযোগ করেন ফ্রান্স আওয়ামী লীগের কর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।