ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

অর্থনীতিকে শক্ত ভিত দিয়েছেন প্রবাসীরা

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
অর্থনীতিকে শক্ত ভিত দিয়েছেন প্রবাসীরা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দেশের অর্থনীতিকে শক্ত ভিত দিয়েছেন প্রবাসীরা। তাদের পাঠানো টাকায়ই অর্থনৈতিক প্রবাহ ও প্রবৃদ্ধি গতিশীল থাকে।



গত ৭ ডিসেম্বর ৪৪তম বিজয় দিবস উপলক্ষে সিডনির কুজি সৈকতের একটি রেস্টুরেন্টে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বর্তমান সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরায়েজী এবং অস্ট্রেলিয়ার লেবার পার্টির প্রভাবশালী নেতা ম্যাট থিসুয়েট।  

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পিএস চুন্নুর উপস্থাপনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কবি ও শিক্ষাবিদ ড. আবুল হাসনাৎ মিল্টন, আল-নোমান শামীম, শেখ শামীমুল হক, গামা আব্দুল কাদির, ড. মাসুদুল হক, নওজাত জালাল, লুৎফুন্নেসা, দীপংকর সাহা দীপু, মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ প্রমুখ।
 
সভায় কথাসাহিত্যিক এবং কলামিস্ট শাখাওয়াৎ নয়নকে পাবলিক হেলথে পিএইচডি ডিগ্রি লাভের জন্য সংবর্ধনা দেওয়া হয়। বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

রাশেদ খান মেনন প্রবাসীদের উদ্দেশে বলেন, আপনাদের পাঠানো টাকায় বাংলাদেশ এখন একটি শক্ত অর্থনৈতিক ভিত্তি পেয়েছে। বাংলাদেশের রিজার্ভ বেড়ে এখন ২২ বিলিয়ন ডলারে পৌঁছেছে। বাংলাদেশ নিজের টাকায় পদ্মা সেতুর মতো বিরাট প্রকল্প বাস্তবায়ন করছে।

তিনি প্রবাসীদের অনুরোধ জানিয়ে বলেন, আপনারা দেশে গেলে অন্তত একটি দিনের জন্য হলেও হলিডে স্পটে যাবেন। আপনাদের সন্তানদের আমাদের কক্সবাজার, সুন্দরবন দেখাবেন। তাতে তারা যেমন আমাদের দেশ সম্পর্কে জানবে, একইসঙ্গে বাংলাদেশও উপকৃত হবে।

বাংলাদেশ সময়: ০৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।