ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বার্লিন এশিয়া অ্যাপারেল এক্সপো ২০২৪ তে অংশ নিল বাংলাদেশ 

অতিথি করেসপন্ডেন্ট, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
বার্লিন এশিয়া অ্যাপারেল এক্সপো ২০২৪ তে অংশ নিল বাংলাদেশ 

তৈরি পোশাক শিল্পের ক্রেতা ও বিক্রেতাদের ব্যাপক আগ্রহের মধ্য দিয়ে বুধবার (২১ ফেব্রুয়ারি) জার্মানির রাজধানী বার্লিনের মেসে দক্ষিণে অনুষ্ঠিত হয়েছে ১১তম এশিয়া অ্যাপারেল এক্সপো। এতে অংশ নিয়েছে বাংলাদেশ।

এক্সপোর শেষ দিনে ছিল চায়না, হংকং, ভারত, শ্রীলংকাসহ এশিয়ার অন্যান্য দেশের চাইতে বাংলাদেশের প্যাভিলিয়নের সেন্স গার্মেন্টস বাংলাদেশ, নাইনস্টার অ্যাপারেলস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও প্যাসিফিক এক্সপোর্টসসহ অন্যান্য স্টলে প্রদর্শিত নিট, ওভেনসহ নানা তৈরি পোশাকের প্রতি জার্মান ব্যবসায়ীদের ভিড়।  

গেল তিনদিনের এক্সপোতে জার্মানিসহ অন্যান্য দেশের ক্রেতাদের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক জোরদার ও দেশীয় পণ্য তুলে ধরতে পেরে খুশি দেশের গার্মেন্টস ব্যবসায়ীরা।

দেশের রপ্তানি উন্নয়ন ব্যুরো ইপিবি ও বার্লিনের বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত এ মেলা ভবিষ্যতে বাংলাদেশি ব্যবসায়ীদের জন্য দারুণ সম্ভাবনার হবে বলে জানিয়েছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূইয়া। এসময় বিভিন্ন স্টল ঘুরে দেশের ব্যবসায়ীদের খোঁজ খবর নেন রাষ্ট্রদূত। মেলায় কোনো অসংগতি থাকলে সেটি সমাধানেরও আশ্বাস দেন রাষ্ট্রদূত।  

তবে প্রতিযোগিতামূলক বাজারে ডলার সংকটের এমন পরিস্থিতিতে দেশীয় পণ্যের মূল্য ও মান ধরে রাখাটাই এ মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ মনে করছেন সংশ্লিষ্ট সবাই। ভিসা সংক্রান্ত জটিলতায় কয়েকটি প্রতিষ্ঠান আসতে না পারলেও বাংলাদেশের প্রায় ২৭টি তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad