ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

মিলানে লোম্বার্দিয়া আ.লীগের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইসমাইল হোসেন স্বপন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
মিলানে লোম্বার্দিয়া আ.লীগের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালি থেকে: একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে ইতালির মিলানে খোলা পার্কে অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

প্রথমেই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের পক্ষ থেকে কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এরপর লোম্বার্দিয়া আওয়ামী লীগ ও এর অন্যান্য সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।  

ভাষাশহীদদের স্মরণ করে বক্তব্য দেন লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ শিপন, আকরাম হোসেন, জামিল আহমেদ, চঞ্চল রহমান, রিয়াজুল ইসলাম কাওছার, তাঁরা মিয়া, ইব্রাহিম আলী, সিরাজ খালাসি, মজিবুর হাওলাদার, পলি আক্তার, মুনসুর খালাসি, হাজি সেলিম, দুলাল, জাসিম আহমেদ, রুহুল আমিন রাহুল, তাজুল খান, তারেক, হারুন, কাইয়ুমসহ অনেকে।  

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিলান আওয়ামী লীগ ও এর অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ সময়: ০৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।