ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে জার্মান বিএনপির রোডমার্চ ও অবস্থান কর্মসূচি

জার্মানি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
বার্লিনে জার্মান বিএনপির রোডমার্চ ও অবস্থান কর্মসূচি

বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিত করাসহ একটি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিতে সোমবার (৯ অক্টোবর) বার্লিনে রোডমার্চ ও অবস্থান কর্মসূচি পালন করেছে জার্মান বিএনপিসহ দলটির অঙ্গসংগঠন।  

দেশটির ঐতিহাসিক ব্রান্ডেনবুর্গার গেট থেকে শুরু হওয়া রোডমার্চে অংশ নেওয়া দলের নেতাকর্মীরা বলেন, সরকার নেত্রীকে নিয়ে প্রতিনিয়ত মিথ্যাচার করেছেন।

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো দুর্নীতির মামলা নেই। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে, বেগম জিয়া যাতে রাজনীতি করতে না পারেন, সে জন্য আজ তাকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। ’ 

তারা বলেন, এক দফা আন্দোলনে জনগণ সম্পৃক্ত হয়েছে। চলমান লড়াইয়ে বিজয় সুনিশ্চিত জানিয়ে তারা আরও বলেন, সারা দেশের মানুষ আজ জেগে উঠেছে একটিমাত্র দাবি নিয়ে। সেই দাবি হলো, এই মুহূর্তে সরকারকে পদত্যাগ করতে হবে।  

এ সময় নির্দলীয়-নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরেরও দাবি জানিয়ে নেতাকর্মীরা বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক রেখে, চিকিৎসার সুযোগ না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।  

কর্মসূচিতে জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার ও মোস্তাক মান্নান ও বার্লিন বিএনপির সভাপতি মো. জসিম সিকদার ও শীর্ষ নেতা বাবুল বেপারিসহ দেশটির বিভিন্ন প্রদেশের যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

রোডমার্চটি ব্রান্ডেনবুর্গার গেট থেকে জার্মান পার্লামেন্টের সামনে দিয়ে চ্যান্সেলর কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad