ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জার্মান-বাংলাদেশ সমিতি আউগসবুর্গের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
জার্মান-বাংলাদেশ সমিতি আউগসবুর্গের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জার্মানি: বেশ আনন্দ উৎসবের মধ্য দিয়ে জার্মানির বায়ার্ন অঙ্গরাজ্যের শহর আউগসবুর্গে ‘জার্মান-বাংলাদেশ সমিতি আউগসবুর্গ’ এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) আউগসবুর্গের ঐতিহাসিক একটি মিলনায়তনে শহরের আশেপাশে ও অঙ্গরাজ্যের বিভিন্ন অঞ্চলে বসবাসরত প্রবাসীদের প্রিয় এ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

দিনটি উদযাপন উপলক্ষে ছিল সংগঠনের পক্ষ থেকে নানা আয়োজন। অতিথি বরণ, আলোচনা সভা, সাংস্কৃতিক পর্ব ছাড়াও ছিল বাংলাদেশি খাবার পরিবেশনা।  

অনুষ্ঠানের শুরুতেই প্রফেসর ড. ফিলিপ আন্দেরসনের পরিচালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহরের সমাজ ও অভিবাসন বিভাগের প্রধান কর্মকর্তা ড. মারগ্রেট স্পোন। এসময় আলোচনায় অংশ নেন ইমতিয়াজ আহমেদ, জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, প্রফেসর আনিতা বোস পাফ্ফ ও ড. স্পোনসহ অনেকে।

প্রতিষ্ঠাবার্ষিকীর দ্বিতীয় পর্বের মূল আকর্ষণ ছিল সাংস্কৃতিক পরিবেশনা।  

শিল্পী মিনহাজ দীপনের সঞ্চালনায় শুরুতে সঙ্গীত পরিবেশন করেন অপূর্ব বিশ্বাস ও তার স্ত্রী বৈশাখী বিশ্বাস এবং আলোকানন্দ সুব্রিতা বিন্তি।  

এরপরেই মঞ্চে ওঠেন বাংলাদেশ থেকে আমন্ত্রিত শিল্পী বাপ্পা মজুমদার ও তার দল।  

সবশেষে দারুণ আয়োজনে সবার উপস্থিতির জন্য সবাইকে ধন্যবাদ জানান সংগঠনের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানসহ সংগঠনের অন্যান সদস্যরা। ছিল নৈশভোজের চমৎকার আয়োজন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।