ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ফিনল্যান্ডে বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘পিয়েতারসারি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
ফিনল্যান্ডে বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘পিয়েতারসারি’

ফিনল্যান্ডের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে আয়োজিত 'ফিন-বাংলা' ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে 'পিয়েতারসারি'।

গত ২৩ জুলাই ফিনল্যান্ডের কুওপিও শহরে অনুষ্ঠিত ফাইনালে 'মালমি সুপারনোভা'কে ৯ উইকেটের ব্যবধানে হারিয়ে বিজয়ী হয় তারা।

প্রথমে টসে জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬৬ রান সংগ্রহ করে মালমি সুপারনোভা। জবাবে পিয়েতারসারি ৭ ওভার ৪ বলে ১ উইকেট হারিয়ে ৬৭ রান করে। ফাইনালের ম্যান অব দ্য ম্যাচসহ টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন পিয়েতারসারির রোহিত পাল। টুর্নামেন্টের সেরা বোলার হন নাহিদ ইমরান।

খেলা শেষে চ্যাম্পিয়ন পিয়েতারসারি দলের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন ইন্টারন্যাশনাল জার্নালিস্ট নেটওয়ার্ক অব ইউরোপের (আইজেএনই) সভাপতি ভূইয়াঁ এন জামান। রানারআপ মালমি সুপারনোভা দলের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন আইজেএনইর সচিব অনুরূপ কান্তি দাশ।

এবারের আয়োজনে ফিনল্যান্ডের প্রায় সব বড় শহর থেকে ২২টি দল অংশগ্রহণ করে, যা ফিন-বাংলার ইতিহাসে এক বিরাট মাইলফলক। টুর্নামেন্টের কারিগরি সহযোগিতায় ছিল ফিনল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্ত আর্কটিক ওলভস ক্রিকেট ক্লাব।

ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট শুধু খেলাই নয়, বরং প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় মিলনমেলা, যেখানে বিভিন্ন শহরের প্রবাসী বাংলাদেশিরা তাদের পরিবারসহ একত্রিত হয়ে থাকেন।

আয়োজক কুওপিওন টাইগার্সের কর্মকর্তারা জানিয়েছেন, এবারের আসরে প্রায় হাজারো বাংলাদেশি ছোট এই শহরে আসেন খেলা উপভোগ করতে।

খেলার পাশাপাশি এখানে বিভিন্ন রকমের বাংলাদেশি খাবারের দোকান ছিল, যেখানে মুখরোচক বিভিন্ন দেশীয় খাবার পরিবেশন করা হয়।

উল্লেখ্য, ২০১২ সালে তাম্পেরে শহরে ৪টি দল নিয়ে শুরু হয়েছিল ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট। ফিনল্যান্ড ক্রিকেটে অ্যাসোসিয়েশনের অনুমতি ও সফট বল (মারুতি টেনিস বল) খেলার নিয়ম অনুযায়ী অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।