ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট চালু 

শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল থেকে  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট চালু 

পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের জন্য ই-পাসপোর্ট ব্যবস্থা চালু করেছে সরকার।

২৭তম মিশন হিসেবে বুধবার (১৩ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী ও বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স আলমগীর হোসেন এ কার্যক্রমের উদ্বোধন করেন।

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ আহসান কিবরিয়া সিদ্দিকী, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের পরিচালক আবদুল্লাহ আল মামুন, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা প্রকল্পের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সুরক্ষা ও সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, ই-পাসপোর্ট চালু হলে শুধু ভ্রমণ ও ইমিগ্রেশনই সহজ হবে না, বিদেশে বাংলাদেশের ভাবমূর্তিও উজ্জ্বল হবে। সরকার পর্যায়ক্রমে বিদেশের সব বাংলাদেশ মিশনে ই-পাসপোর্ট সুবিধা চালু করবে।  

বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স আলমগীর হোসেন বলেন, ই-পাসপোর্ট সেবা চালুর মাধ্যমে পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের দাবি পূরণ হলো। পরে সুরক্ষা ও সেবা বিভাগের সচিব কয়েকজন আবেদনকারীর কাছে ই-পাসপোর্টের এনরোলমেন্ট স্লিপ হস্তান্তর করেন এবং সেবা প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।