ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

আশুলিয়ায় ৭০০ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
আশুলিয়ায় ৭০০ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় দুই কিলোমিটার এলাকার প্রায় ৭০০ বাসা-বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিসট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিস। এ সময় জব্দ করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত নিম্নমানের পাইপ ও রাইজার।

মঙ্গলবার (০৪ অক্টোবর) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত আশুলিয়ার পূর্ব সদরপুর ও দুর্গাপুরের আফতাবনগর এলাকায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, তিতাসের মেইন লাইন থেকে অবৈধভাবে নিম্নমানের পাইপ ব্যবহার করে একটি চক্র বিভিন্ন বাসা-বাড়িতে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সংযোগ দিয়েছে এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় প্রায় দুই কিলোমিটার এলাকার প্রায় ৭ শতাধিক বাড়িতে অবৈধভাবে নেওয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জব্দ করা হয় ব্যবহৃত পাইপ ও রাইজার।

তিনি আরো জানান, এই এলাকায় এর আগেও দুবার অভিযান চালিয়ে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এবার নিয়ে তিন বার। কিছু দুষ্কৃতকারী প্রভাবশালীদের ছত্র-ছায়ায় রাতের আধারে সংযোগ দিচ্ছে। তাই বার বার সংযোগ বিচ্ছিন্ন করা হলেও একই স্থানে আবার অবৈধ সংযোগ দেওয়া হচ্ছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে তিতাস কর্তৃপক্ষ।

অভিযানে পরিচালনার সময় উপস্থিত ছিলেন, তিতাসের সাভার জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামানসহ আশুলিয়া থানা পুলিশের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসএফ/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa