ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

জ্বালানি তেল

মূল্যবৃদ্ধির খবরে সিন্ডিকেট, জনতার রোষানলে আগের দামে বিক্রি 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
মূল্যবৃদ্ধির খবরে সিন্ডিকেট, জনতার রোষানলে আগের দামে বিক্রি 

পাথরঘাটা (বরগুনা): ডিজেল ও কেরোসিনসহ পেট্রোল-অকটেনের দাম বাড়িয়েছে সরকার। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবর পাওয়ার পর থেকে সারাদেশে তেলের জন্য হাহাকার দেখা দেয়।

জ্বালানির দাম বাড়ানোর ঘোষণার পর থেকেই ফিলিং স্টেশনে ভিড় করতে থাকে মানুষ।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবর শুনে বরগুনার পাথরঘাটার তেলের দোকান বন্ধ করে দেওয়া হয়। পাথরঘাটা ফিলিং স্টেশন তেল বিক্রি বন্ধ করে দেয়। পরে জনতার রোষানলে আগের দামেই বিক্রি করতে বাধ্য হয়।  

শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টা থেকে পাম্পে ভিড় করতে থাকেন ক্রেতারা। তারা বলছেন, হঠাৎ এমন দাম বৃদ্ধির খবরে রাত ১২টার আগেই জ্বালানি তেল কম দামে কিনতে এসেছেন তারা। ক্রেতাদের সামাল দিতে হিমশিম খেতে হয় পেট্রোল পাম্প কর্তৃপক্ষকে।

পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন বলেন, রাতে আমার গাড়ির তেল শেষ হয়ে গেলে পাথরঘাটা ফিলিং স্টেশনে তেল কিনতে যাই। এ সময় পাম্পের লোকজন তেল নেই বলে জানায়। এসময় আমি এক লিটার তেল দেওয়ার অনুরোধ করে তাদের পাম্পে তেল আছে কি না দেখতে চাইলে তারা আমার সঙ্গে খারাপ আচরণ করেন। পরে একে একে অনেক লোকজন এসে পড়ায় পরিস্থিতি অবনতি হয়। পরে রাত পৌনে ১২টার দিকে পাথরঘাটা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আগের নির্ধারিত দামে জ্বালানি বিক্রি করান।

তিনি আরও বলেন, দীর্ঘ বছর পাথরঘাটা ফিলিং স্টেশনটি খাল ভরাট করে অবৈধ দখল করে ব্যবসা করে। যেখানে ভূমিহীনদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রীর উপহার ঘর দিচ্ছে, যেখানে খাস জমি না পেয়ে জমি কিনে ঘর তৈরি করা হচ্ছে। অথচ সরকারি খাস জমি অবৈধ দখলে নিয়ৈ বছরের পর বছর ব্যবসা করছে।
 
খাইরুল, সবুজ, পিয়াসসহ একাধিক ব্যক্তিরা বলেন, তেলের পাম্প কর্তৃপক্ষ তেলের দাম বৃদ্ধির কথা শুনেই তেল বিক্রি বন্ধ করে দেয়। আমরা তেল কিনতে গেলে তেল তো দেয়ইনি আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, তেলের দাম বাড়বে এমন খবরে পাম্প কর্তৃপক্ষ সিন্ডিকেট করলে পরিস্থিতি খারাপ হয়, পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa