ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

দুই লাখ বৈদ্যুতিক খুঁটি কিনবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
দুই লাখ বৈদ্যুতিক খুঁটি কিনবে সরকার বৈদ্যুতিক খুঁটি

ঢাকা: পল্লি বিদ্যুতায়ন বোর্ডের জন্য ২ লাখ ৪ হাজার বৈদ্যুতিক খুঁটি কিনবে সরকার। বুধবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটির বৈঠকে বিদ্যুৎ বিভাগের এ ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, পল্লি বিদ্যুতায়ন বোর্ডের শতভাগ পল্লি বিদ্যুতায়নের জন্য নেটওয়ার্ক সম্প্রসারণ (রাজশাহী, রংপুর, বরিশাল ও খুলনা) প্রকল্পের আওতায় ২ লাখ ৪ হাজার ৯৯০ এসপিসি পোল (সিমেন্ট ও কাঠের খুঁটি) কেনার অনুমোদন দিয়েছে কমিটি।

এসব খুঁটি কিনতে খরচ হবে ৪১৯ কোটি ৮৪ লাখ টাকা।

তিনি জানান, এছাড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার পিস ১২ বোর শর্টগান এবং এর জন্য ৩০ লাখ কার্তুজ কেনার অনুমোদন দিয়েছে কমিটি। ৩০ হাজার শর্টগান কিনতে খরচ হবে ১০৯ কোটি ৪ লাখ টাকা এবং ৩০ লাখ কার্তুজে খরচ হবে ৩৮ কোটি ৪৪ লাখ টাকা। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির মাধ্যমে ইতালি, তুরস্ক ও যুক্তরাজ্য থেকে এসব অস্ত্র কেনা হবে।

সভায় মোট ১৩টি ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে বলেও জানান অতিরিক্ত সচিব।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।