ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

রাজশাহীর গণসমাবেশ বানচালে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে, দাবি বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
রাজশাহীর গণসমাবেশ বানচালে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে, দাবি বিএনপির

রাজশাহী: আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিভাগীয় গণসমাবেশ ডেকেছে বিএনপি। এই গণসমাবেশ বানচাল করতে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

এমন দাবি করেছেন দলটির নেতারা। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে করে তারা এই দাবি করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, রাজশাহীর গণসমাবেশ বানচাল করতে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মহানগর-জেলার বিভিন্ন থানায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের নামে এবং অজ্ঞাত আরও শত শত নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিচ্ছে, যা একরকমের নির্যাতন।

সংবাদ সম্মেলনের রাজশাহী জেলা ও মহানগরের সমন্বয়ক অ্যাডভোকেট শাহীন শওকত তার লিখিত বক্তব্যে বলেন, বর্তমান আওয়ামী সরকারের মেগা ভোটচুরি, মেগা দুর্নীতি, মেগা মিথ্যাচার, খুন ও গুমসহ সব অপকর্ম দেশের জনগণসহ সারা বিশ্বের মানুষ জেনে গেছে। এজন্য আগামী ৩ ডিসেম্বর যখন বিএনপি রাজশাহীতে গণসমাবেশ করতে যাচ্ছে, তখন সমাবেশ বাধাগ্রস্ত করতে সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে, বাড়ি গিয়ে হয়রানি করছে।

তিনি বলেন, জনগণ যেন সমাবেশ স্থলে উপস্থিত হতে না পারে, সেজন্য সব যানবাহন বন্ধ করার ঘোষণা দেওয়া হয়েছে। শুধু তাই নয়, মঞ্চ তৈরিতেও বাধা দেওয়া হচ্ছে। কেবল তাই নয়, মহানগরের ৩ নম্বর ওয়ার্ডের নিমতলার মোড়ে পাঁচটি বোমা ফাটিয়ে দুইশ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে।  

মামলা, যানবাহন ধর্মঘট ও মঞ্চ তৈরিতে বাধা সৃষ্টির তীব্র নিন্দা জানান সংবাদ সম্মেলনে উপস্থিত নেতারা। এই ধরনের কার্যক্রম বন্ধ করার জন্য তারা আরএমপি কমিশনার ও রাজশাহী জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।  

সব বাধা অতিক্রম করে নির্ধারিত দিনে নির্ধারিত সময়ে গণসমাবেশ হবে বলে উল্লেখ করেন বিএনপি নেতারা। আর এই সমাবেশ ঘিরে সব খবর প্রকাশের জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য দেবাশিষ রায় মধু, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকারসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa