ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ধর্মঘট না দেওয়ার আহ্বান কাদেরের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ধর্মঘট না দেওয়ার আহ্বান কাদেরের  ছবি: বাংলানিউজ

দিনাজপুর: বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশে কোনো বাধা দেওয়া হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গে ধর্মঘট না দিতে নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী শাজাহান খান ও পরিবহন সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে দিনাজপুর গোর-এ শহীদ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, বিএনপির সভা-সমাবেশে আওয়ামী লীগের কেউ কোনো বাধা দেয় না। তারা তো সম্মেলনে কাঁথা বালিশ, মশার কয়েল সব কিছু আগে থেকে নিয়ে সমাবেশে হাজির হয়। ছাত্রলীগের নামে শুধু শুধু হামলার অভিযোগ দেন। কিন্তু ছাত্রলীগ কখনই নির্দেশনা অমান্য করে না, বিশৃঙ্খলা সৃষ্টি করে না। তবে আপনারা যদি লাঠিসোটা নিয়ে হামলা করেন তাহলে ছাত্রলীগ বা আওয়ামী কর্মীরা কেউ হাত গুটিয়ে বসে থাকবে না।

বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে ভয় পায়। কারণ ওই ময়দানে পাকিস্তানি হানাদার বাহিনীরা আত্মসমর্পণ করেছিল। তাই তাদের কষ্ট লাগে। আপনারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করেন, কেউ কোনো দেবে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার মূল নায়ক জিয়াউর রহমান। আর হাওয়া ভবনের যুবরাজ হলো তারেক জিয়া। যারা এতিমের টাকা মেরে খায় জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, যারা ত্যাগী নেতা তাদের অবশ্যই দলে জায়গা দিতে হবে। বসন্তের কোকিলদের কোনো জায়গা হবে না। সিনিয়রদের অবশ্যই সম্মান দিতে হবে। সম্মান না দিলে সম্মান পাওয়া যায় না।

তিনি আরও বলেন, দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ ও নিম্ন আয়ের মানুষেরা কষ্টে আছে। এজন্য প্রধানমন্ত্রী রাতে ঘুমাতে পারেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতে মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টা ঘুমান। তিনি সারাক্ষণ জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। ১৯৭৫ সালের পর তার মতো ভালো নেতা, তার মতো ভালো মানুষ আর নেই। আগামী জাতীয় নির্বাচনে আবারও প্রধানমন্ত্রীকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠানের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি রমেশ চন্দ্র সেন এমপি।  

এছাড়া বরেণ্য অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান, প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  
বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকসহ স্থানীয় সংসদ সদস্য ও অন্যান্য আওয়ামী নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা. নভেম্বর ২৮, ২০২২
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।