ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

পিরোজপুরে দুই উপজেলায় বিএনপির কমিটি ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
পিরোজপুরে দুই উপজেলায় বিএনপির কমিটি ঘোষণা

পিরোজপুর: কাউখালী ও ইন্দুরকানী উপজেলায় কমিটি ঘোষণা করেছে বিএনপি। পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন ও সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কমিটি দুটি ঘোষণা করা হয়।

রোববার (২৭ নভেম্বর) ঘোষিত কাউখালী উপজেলা বিএনপির কমিটিতে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপির সাবেক সভাপতি এস এম আহসান কবীরকে আহ্বায়ক করা হয়েছে। সচিব করা হয়েছে সাবেক সাধারণ সম্পাদক এইচ এম দ্বীন মোহাম্মদকে। কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে মনিরুজ্জামান মিয়া, জিয়াউল হাসান নিক্সন, বদরুদুজ্জা মিয়া, বাহাউদ্দিন পলিন, গিয়াস উদ্দিন ওয়ালি, লিয়াকত তালুকদার, রফিকুল ইসলাম রফিককে। শাহ এমরান ফারুক ও শাফিউল আজম দুলালসহ ১০ জনকে সদস্য ঘোষণা করে কমিটি গঠন করা হয়েছে।

একই দিন ইন্দুরকানী উপজেলায় মোহাম্মদ ফরিদ আহমেদকে আহ্বায়ক ও আলমগীর হোসেন মান্নুকে সদস্য সচিব করে কমিটি ঘোষণা করা হয়। আব্দুর রাজ্জাক হাওলাদার, আহসানুল হক ছগির, মস্তান হাফিজ, ডা. মো. ইব্রাহিম হোসেন, শাহরিয়ার মো. আব্দুল্লাহ সোহেলকে যুগ্ম আহ্বায়কসহ ৭ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিটির প্রকাশের চারদিনের মাথায় ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ উপজেলা কমিটি গঠন করে জেলা বিএনপির কাছে জমা দিতে হবে। আগামী দুইমাসের ভেতরে কর্মী সম্মেলন করে আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিবের যৌথ স্বাক্ষরে ইউনিয়ন কমিটির অনুমোদন দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন দুই উপজেলার কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে ইন্দুরকানীতে কমিটি না থাকায় সংগঠনের কার্যক্রম ঝিমিয়ে পড়ে। তাই এ উপজেলার দলকে আরও গতিশীল করতে নতুনদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, কাউখালীতে পুরাতন ও নতুনদের নিয়ে একটি কমিটি দেওয়া হয়েছে। এর মাধ্যমে দুই উপজেলায় আগামীতে সরকার বিরোধী আন্দোলনকে আরও গতিশীল হবে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa