ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

রাজনীতি

বঙ্গবন্ধু না থাকলে দেশ স্বাধীন হতো না: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
বঙ্গবন্ধু না থাকলে দেশ স্বাধীন হতো না: আমু

পিরোজপুর: আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক ও মূখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধু না থাকলে দেশ স্বাধীন হতো না। তার নেতৃত্বে আমরা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলাম।

তিনি দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আইয়ুব বিরোধী আন্দোলন করেছিলেন। এর মাধ্যমে দেশের স্বাধীনতার আন্দোলনের ব্যাপকতা লাভ করেছিল।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল। যৌথভাবে সম্মেলন পরিচালনা করেন জেলার সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী ও দপ্তর সম্পাদক শেখ ফিরোজ আহম্মেদ। জেলা শহীদ মিনার মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। বিএনপি জোট সরকারের সময়ে দেশে ব্যাপক লুটপাট হয়েছে। খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান সেই দুর্নীতির প্রধান হিসেবে আজ তারা আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত।

সম্মেলনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বিএনপি অগ্নি সন্ত্রাসের মাধ্যমে আবারও দেশের ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তাদের সে স্বপ্ন কখনো পূরণ হবে না। কেননা, বিএনপি যে একটি সন্ত্রাস ও চোরের দল তা তারা বার বার প্রমাণ করেছে। তাই দেশের উন্নয়ন ও শান্তির জন্য আগামীতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে নৌকা মার্কায় ভোট দিন।

সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিরুল আলম মিলন, আনিসুর রহমান, গোলাম কবীর রাব্বানী চিনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa