ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উন্নয়নের নামে দেশকে ধ্বংসের কিনারে নিয়ে গেছে সরকার: আ স ম রব   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
উন্নয়নের নামে দেশকে ধ্বংসের কিনারে নিয়ে গেছে সরকার: আ স ম রব    জেএসডি সভাপতি  আ স ম আবদুর রব: ফাইল ফটো

খুলনা: জেএসডি সভাপতি  আ স ম আবদুর রব বলেছেন, পাঁচ থেকে ছয় কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে অবস্থান করছে। নির্মম এবং কঠিন পরিস্থিতিতে জনজীবন অসহনীয় হয়ে উঠেছে।

উচ্চ প্রবৃদ্ধির ডামাডোলে অসমতা বা বৈষম্য বিপজ্জনক পর্যায়ে উপনীত হয়েছে। প্রকৃতপক্ষে উন্নয়নের নামে দেশকে ধ্বংসের কিনারে নিয়ে গেছে।

বৃহস্পতিবার খুলনা জেলা জেএসডি কাউন্সিলে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, সরকার আইনের শাসন ও ন্যায় বিচার উপেক্ষা করে মূলত অপশাসনকে কেন্দ্র করে রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবু সরকার পদত্যাগ করে সংকট মোকাবিলায় কোনো পদক্ষেপ নিতে সাহস করছে না বরং ক্ষমতা ধরে রাখার জন্য ষড়যন্ত্রে নিমজ্জিত রয়েছে। সুতরাং গণ আন্দোলন এবং গণ বিস্ফোরণের মাধ্যমে সরকারের পতন অনিবার্য করে তুলতে হবে এবং গণমুখী রাজনৈতিক মডেল গড়ে তোলার প্রক্রিয়া শুরু করতে হবে।

খুলনা মহানগর জেএসডি সভাপতি লোকমান হাকিমের সভাপতিত্বে এবং স ম রেজাউল করিমের সঞ্চালনায় খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন ।

কাউন্সিলে আরো বক্তব্য রাখেন স্থানীয় জেএসডি নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক, লোকমান হোসেন তালুকদার, মনিরুল ইসলাম, আবু সিনা ইবনে ওয়াহিদ মিকি, এ এম রাশিদুল আহসান বাবলু, জি এম সাইমুল ইসলাম ,বাংলাদেশ জাসদের সভাপতি রফিকুল হক খোকন, ভাসানী অনুসারী পরিষদের সভাপতি শেখ আব্দুল হালিম প্রমুখ।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে লোকমান হাকিমকে সভাপতি এ এম রাশিদুল আহসান বাবলুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট খুলনা মহানগর কমিটি গঠন করা।

বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেককে সভাপতি, স ম রেজাউল করিমকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট খুলনা জেলা কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।