ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি পাকিস্তানের দল : শেখ সেলিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
বিএনপি পাকিস্তানের দল : শেখ সেলিম

লক্ষ্মীপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিএনপি মানে পাকিস্তান। দলটি পাকিস্তানের সৃষ্টি।

মানুষ খুন, সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করে দলটি ক্ষমতায় আসতে চায়।  

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি'র বক্তব্যে বিএনপি নিয়ে এ মন্তব্য করেন তিনি।

শেখ সেলিম বলেন, বিএনপি আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে ৬০০ লোককে হত্যা করেছে। আড়াই হাজার লোককে আহত করেছে। রেল লাইন পুড়িয়ে দিয়েছে। হেফাজত নামিয়ে তাণ্ডব চালিয়েছে। এখন তারা মানবতার কথা বলে। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে তারা নাকি টেনে নামাবে। টানতে গেলে তারাই চিত হয়ে পড়বে। বাংলার জনগণ তাদের চিরতরে এদেশ থেকে উৎখাত করবে।  

আ. লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, যারা স্বাধীনতা বিশ্বাস করে না, বঙ্গবন্ধুকে মানে না, বঙ্গবন্ধুর খুনিদের ক্ষমা করে দেয়, জাতীয় চার নেতার হত্যাকারীদের ক্ষমা করে, তাদেরকে পুরস্কৃত করে, বাংলার মাটিতে তাদের জায়গা হবে না। যে পর্যন্ত বাংলার মাটি থেকে এসব অপশক্তিকে পাকিস্তান পাঠাতে না পারি, সে পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমরা খুনের রাজনীতি করি না, আমরা জনগণের রাজনীতি করি।  

বিএনপি মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে মন্তব্য করে শেখ সেলিম বলেন,তারা বলে যে- 'দেশে খাদ্য নেই, ব্যাংকে টাকা নেই, এলসি হয়না। ' বিএনপি তো টাকা পাচার করে দিয়েছে। ভাঙা সুটকেস থেকে টাকা কামানোর জন্য  হাওয়া ভবন বানিয়েছে। এদেশে হাওয়া ভবন আর হবে না। একটা ভবন হবে- জনগণের ভবন, গনতন্ত্রের ভবন, মানবতার ভবন, ন্যায় বিচারের ভবন।  

দেশের বর্তমান পরিস্থিতির বিষয়ে এ আ.লীগ নেতা বলেন, আজকে সারাবিশ্বে ক্রাইসিস দেখা দিয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জিনিসপত্রের দাম বেড়েছে। আমেরিকা, বৃটেনের মতো উন্নত দেশও হিমশিম খাচ্ছে। সেখানেও জিনিসপত্রের দাম বেড়েছে। আমি জানি- আপনাদের কষ্ট হচ্ছে। কিন্তু প্রত্যেক মানুষ যাতে না খেয়ে থাকে, সে উদ্দেশ্যে শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। মানুষকে ভালো রাখতে তিনি পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনা বেঁচে থাকতে একটা মানুষও না খেয়ে থাকতে পারবে না।  

খালেদা জিয়া এবং তারেক রহমান নির্বাচনে অংশ নিতে পারবে না জানিয়ে তিনি বলেন, ৩৭ বছর খালেদা জিয়ার সাজা হয়েছে। তিনি ইলেশকন করতে পারবেন না। তারেক জিয়াও ইলেকশন করতে পারবে না। সাজাপ্রাপ্ত আসামি ইলেকশন করার সংবিধানিক নিয়ম নেই।  

সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকারে অধীনে জাতীয় সংসদ নির্বাচন হবে জানিয়ে তিনি বলেন, বিএনপির ওই আজিজ মার্কা কেয়ারটেকার গভমেন্ট আর হবে না। সাদেক মার্কা নির্বাচন বাংলাদেশে হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বিশ্বের অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয়। বৃটেন, ইন্ডিয়া,আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও মালয়েশিয়ায় যে সরকার ক্ষমতায় থাকে- সে সরকারের অধীনে নির্বাচন হয়।  

শেখ সেলিম আরও বলেন, ১০ তারিখের জন্য আমরা প্রস্তুত। তারা লাঠিসোটা নিয়ে আসবে৷ কিন্তু আমাদের যা করার লাগে আমরা করব। তাদের আর কোনদিন বাংলার মাটিতে রাজনীতি করার অধিকার থাকবে না। দরকার হলে বস্তা ভরে পাকিস্তানে পাঠিয়ে দেব। তাদেরকে প্রতিহত করতে সবাইকে সজাগ থাকতে হবে। পুলিশ লাগবে না। কর্মীরাই প্রতিহত করবে। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছে কর্মীবাহিনী দিয়ে।  

জেলা স্টেডিয়ামে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।  

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন চৌধুরী মায়া। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।  

সম্মেলনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

বাংলাদেশ সময়: ঘন্টা ১৮৫৫, নভেম্বর ২২, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।