ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির সমাবেশে পকেটমার, পাকড়াও করে গণধোলাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
বিএনপির সমাবেশে পকেটমার, পাকড়াও করে গণধোলাই

সিলেট: সিলেট বিএনপির সমাবেশস্থলের পাশে এক পকেটমারকে গণধোলাই দেওয়া হয়েছে। সমাবেশে উপস্থিত কর্মী-সমর্থকরা পকেটমারকে পাকড়াও করে গণধোলাই দেন।

শনিবার (১৯ নভেম্বর) বেলা পৌনে একটার দিকে সমাবেশস্থলের উত্তর প্রান্তে সিলেট নগরের রিকাবী বাজার চোহাট্টা ভিআইপি এক কর্মীর পকেট কাটতে গিয়ে ওই পকেটমার ধরা পড়ে।

এর আগেও সমাবেশস্থলে কয়েক কর্মী-সমর্থকের মোবাইল চুরির অভিযোগ পাওয়া গেছে। তবে শেষ পর্যন্ত উত্তম-মধ্যম দিয়ে চোরটিকে ছেড়ে দেওয়া হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শুরুর কথা। তবে সকাল থেকে মিছিলে মিছিলে নেতাকর্মীরা নগরের আলিয়া মাদরাসা মাঠে উপস্থিত হতে শুরু করলে বেলা ১১ টায় স্থানীয় নেতাদের বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।  তবে সমাবেশস্থলে মানুষের উপস্থিতি থাকার কথা আশা ব্যক্ত করেছিলেন বিএনপি নেতৃবৃন্দ। কিন্তু প্রখর রোদের কারণে নেতাকর্মীদের কেমন উপস্থিতি মাঠে নেই।  

বিএনপি নেতারা আশা প্রকাশ করেন,  কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখার সঙ্গে সঙ্গেই  আলিয়া মাদরাসা মাঠ লোকে লোকারণ্য হয়ে উঠবে।

এদিকে সমাবেশ ঘিরে কঠোর সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। মাঠে পুলিশ-বিজিবি, র‌্যাব, কুইক রেসপন্স টিম-সিআরটি, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, বোম্ব ডিসপোজাল টিম, পুলিশের দুটি এপিসি কার প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সুদ্বীপ দে।

একই দিনে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের ডাকে ভোর ৬টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১২ ঘণ্টার ধর্মঘটও চলছে। ফলে সাধারণ মানুষপড়েছেন ভোগান্তিতে। জরুরি প্রয়োজনে বিভিন্ন উপজেলা থেকে নগর অভিমুখে আশা লোকজনকেও যানবাহনের কারণে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে।

নিত্যপণ্যের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে সিলেটে বিএনপির গণসমাবেশ ডাকা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এনইউ/ জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।