ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লাখাইয়ে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশত, গুলি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
লাখাইয়ে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশত, গুলি 

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় বিএনপির প্রস্তুতি সভাকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সংঘর্ষে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জিকে গউছসহ অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (১৬ নভেম্বর) রাতে উপজেলার বামৈ বাজারে এ ঘটনা ঘটে। এ সময় লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধামসহ ১০ জন পুলিশ সদস্যও আহত হন।

জানা গেছে, আগামী ১৯ নভেম্বর সিলেটে বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বুধবার সন্ধ্যায় বামৈ বাজারে প্রস্তুতি সভার আয়োজন করে বিএনপি। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জিকে গউছসহ নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

পুলিশ সভাস্থলে এসে বাঁধা দিলে নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করলে জিকে গউছসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। পরে তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করলে ৫০ থেকে ৬০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এতে পরিদর্শক (তদন্ত) চম্পক ধামসহ ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  

তবে সাবেক মেয়র জিকে গউছ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সভা করতে গিয়েছিল। পুলিশ বেআইনিভাবে সেখানে হামলা করে আমাদের নেতাকর্মীদের আহত করেছে।  

এদিকে রাতে এ ঘটনার প্রতিবাদে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।  

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।