ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নরসিংদীতে বিএনপির ৫০ জনকে আসামি করে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
নরসিংদীতে বিএনপির ৫০ জনকে আসামি করে মামলা

নরসিংদী: নরসিংদীতে ২৬ জনের নাম উল্লেখসহ বিএনপির ৪০ থেকে ৫০ জনকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে পুলিশ।  

মামলায় প্রধান আসামি করা হয়েছে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেলকে।

 

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. মনির হোসেন বাদী হয়ে এ মামলা করেন।

তিনি বিষয়টি বুধবার সন্ধ্যায় বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, মামলার প্রধান আসামি সোহেলসহ পাঁচজনকে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল, সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্ষতিসাধন, যানবাহন, শিল্প প্রতিষ্ঠান, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন ও নাশকতা সৃষ্টি করে জনগণের মধ্যে ভীতি ও ত্রাস সৃষ্টির লক্ষ্যে বিস্ফোরকদ্রব্য ও ককটেল নিজেদের হেফাজতে রেখেছিলেন। এছাড়া সরকারি কর্মচারীদের কাজে বাধা দিয়েছেন। যা ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইন এর ৪/৬ ধারা তৎসহ পেনাল কোড ১৮৬/৩৫৩ ধারার অপরাধ।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অভিযান চালিয়ে একটি রিভলবারসহ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেলকে আটক করে পুলিশ। পরে রিভলবারটি লাইসেন্সকৃত বলে জানতে পারে পুলিশ। একই সময় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়ক থেকে বস্তায় রাখা ককটেল সদৃশ সরঞ্জাম ও ছাদ থেকে মশালে ব্যবহৃত বেশ কিছু লাঠি জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।