ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খালেদা জিয়া ও হেলেন জেরিন (ফাইল ফটো)

ঢাকা: জাতীয়তাবাদী মহিলা দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ কারাগার থেকে মুক্ত না হওয়া পর্যন্ত সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

হেলেন জেরিন খান মাদারীপুরের বাগদী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আবদুল লতিফ খান মাদারীপুর জেলা বিএনপির সহসভাপতি ছিলেন।  

১৯৮৬সাল থেকে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত হেলেন জেরিন খান ১৯৯১ সালে ইডেন কলেজ ছাত্রী সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী ছাত্রদল মনোনীত প্রার্থী হিসেবে ভিপি নির্বাচিত হয়েছিলেন। কেন্দ্রীয় ছাত্রদলের সহসাধারণ সম্পাদক ও সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সংরক্ষিত নারী আসন-৩০ থেকে ২০০৪ সালে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি মাদারীপুর-২ (রাজৈর-সদর) আসনে বিএনপির প্রার্থী ছিলেন।  তিনি মাদারীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে সাত বছর দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।