ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মসজিদের টাকা আত্মসাৎ, যুবলীগ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
মসজিদের টাকা আত্মসাৎ, যুবলীগ নেতা কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় মসজিদের টাকা আত্মসাতের মামলায় যুবলীগ নেতা সোহেল রানা মুন্সি ও তার মামা তফাজ্জল হোসেন ওয়াদুদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

সোহেল রানা মুন্সি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

বুধবার (৯ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালত এ আদেশ দেন।  

মামলার এজহার সূত্রে জানা গেছে, সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের চিলোকুট গ্রামের ইসমাইল মুন্সি চিলোকুট মুন্সিবাড়ি শাহি জামে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ ছিলেন। বার্ধক্য ও অসুস্থতাজনিত কারণে ২০১৯ সালের জুন মাসে তার ছেলে যুবলীগ নেতা সোহেল রানা মুন্সিকে কোষাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। এরপর মসজিদ ফান্ডের সাত লাখ নয় হাজার টাকা নিজের কাছে নিয়ে নেন সোহেল।

এজহারে আরও বলা হয়, আবার মসজিদের উন্নয়ন কাজ শুরু হলে কমিটির লোকজন সোহেলের কাছে ফান্ডের টাকা ফেরত চান। কিন্তু টাকা না দিয়ে ঘুরাতে থাকেন তিনি। সর্বশেষ গত ২৫ জানুয়ারি কমিটির লোকজন টাকা ফেরত দিতে বললে মসজিদের টাকা নেওয়ার কথা অস্বীকার করেন সোহেল। এ নিয়ে ঝগড়ার একপর্যায়ে সোহেল কমিটির সাধারণ সম্পাদক ইকবালসহ কয়েকজনকে মারধর করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মহিউদ্দিন স্বপন জানান, গত ২৭ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মসজিদের অর্থ আত্মসাতের  অভিযোগে সোহেলের নামে মামলা করা হয়। পুলিশ তদন্ত করে আদালতে সোহেলের বিরুদ্ধে অভিযোগপত্র দিলে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

পরে আসামিরা আপোস করার কথা বলে আদালত থেকে জামিন নেন। কিন্তু টাকা না দিয়ে জামিনের শর্ত ভঙ্গ করায় বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার আদালত শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।