ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাতেই সমাবেশস্থলের মঞ্চ পরিদর্শনে বিএনপির কেন্দ্রীয় নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
রাতেই সমাবেশস্থলের মঞ্চ পরিদর্শনে বিএনপির কেন্দ্রীয় নেতারা

বরিশাল: শনিবার (৫ নভেম্বর) সূর্যোদয়ের কয়েকঘণ্টা পর বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় মহাসমাবেশের মঞ্চে হাজির হবেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।  

যাদের মধ্যে সমাবেশের প্রধান অতিথি মির্জা ফকরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা মির্জা আব্বাসসহ কেন্দ্রীয় নেতারা বরিশালে এসে পৌঁছেছেন।

আর সমাবেশের আগের রাতেই আলোচনার শীর্ষে থাকা সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে অবস্থানরত নেতাকর্মী ও মঞ্চ দেখতে এসেছেন কেন্দ্রীয় নেতারা। রাত ৯টার পরে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাদ, আমির খসরু মাহবুব চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা একে একে সমাবেশস্থল ঘুরে যান এবং প্রস্তুত হওয়া মঞ্চ পরিদর্শন করেন। এ সময় মঞ্চ ঘিরে নেতাকর্মীদের স্লোগানে গোটা বঙ্গবন্ধু উদ্যান মুখর হয়ে ওঠে।

স্থানীয় নেতারা বলেন, দু’দিন আগে থেকে বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে অবস্থান করায় সমাবেশটি বেশ আলোচনায় রয়েছে এরই মধ্যে। আবার বৃহস্পতি-শুক্রবার রাতে সমাবেশস্থলে অবস্থান নেওয়া নেতাকর্মীদের সংখ্যা কয়েকগুণ বেড়েও গেছে। শনিবার (৫ নভেম্বর) দুপুর থেকে শুরু হওয়া মহাসমাবেশে কেন্দ্রীয় নেতাদের বক্তব্যের মধ্য দিয়েই বিভাগীয় সমাবেশে উজ্জীবিত হবেন দক্ষিণাঞ্চলের নেতাকর্মীরা।

কেন্দ্রীয় নেতারা আসার আগমুহূর্তে শুক্রবার রাতেই ৫০ ফুট দৈর্ঘ্য ও ২৫ ফুট প্রস্থ বাঁশ ও কাঠের মঞ্চ প্রস্তুত হয় এবং রাত ৯টার দিকে মঞ্চের পেছনের অংশে ব্যানারও লাগানো শেষ হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার রাত ৯টার দিকে বরিশাল বিএনপির বিভাগীয় সমাবেশের মঞ্চ প্রস্তুত কমিটির যুগ্ম আহ্বায়ক খন্দকার আবুল হোসেন লিমন বলেন, সভামঞ্চের পাশাপাশি সমাবেশস্থলসহ আশে পাশে ১২০টি মাইক লাগানো হয়েছে।

এদিকে সমাবেশের আগের এ রাতেই বঙ্গবন্ধু উদ্যানের খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছে বিএনপির হাজারো নেতাকর্মী। সমাবেশস্থলেই রাত্রিযাপন করবে বিভাগের ৬ জেলা ও উপজেলা থেকে আসা নেতাকর্মীরা।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছে। সরকারের কোনো বাধাই কাজে আসেনি।

এদিকে সমাবেশস্থলে সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের জন্য করা স্টেজ বিএনপি কর্মীদের হুলস্থূলের কারণে ভেঙে পড়ার খবর পাওয়া গেছে।

ঘটনার সময় উপস্থিত সংবাদকর্মীরা জানান, বিএনপি নেতাকর্মীরা সাংবাদিকদের জন্য করা স্টেজে উঠে লাফালাফি করছিলেন। আর ওই সময়েই স্টেজটি ভেঙে পরে। সে সময় সেখানে থাকা সংবাদকর্মীরা কমবেশি আঘাতপ্রাপ্ত হন।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।