ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘তত্ত্বাবধায়ক-নির্দলীয় সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে যাবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
‘তত্ত্বাবধায়ক-নির্দলীয় সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে যাবে না’

ফরিদপুর: তত্ত্বাবধায়ক ও নির্দলীয় সরকার ছাড়া বিএনপি আর কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু।  

নির্বাচনী ব্যবস্থা আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি নির্বাচনকে আওয়ামী লীগ একেকটা নতুন প্রজেক্ট হিসেবে রূপ দিয়েছে।

 

শুক্রবার (৪ নভেম্বর) সকালে ফরিদপুর প্রেসক্লাবে আগামী ১২ নভেম্বর ফরিদপুর বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ভীষণ নার্ভাস অবস্থায় আছে, তাদের পায়ের নিচে মাটি নাই। তাইতো তারা বিএনপির সমাবেশগুলোকে যেভাবে বন্ধ করা যায়, জনগণ ও বিএনপির নেতাকর্মীদের কীভাবে ঠেকানো যায়, নির্যাতন ও নিপীড়নসহ নতুন মামলা দেওয়া যায়, সেগুলো তারা করে যাচ্ছে।  

এ সময় খুলনা-চট্টগ্রামসহ অন্যান্য বিভাগীয় গণসমাবেশের উদাহরণ টেনে শামা ওবায়েদ বলেন, ফরিদপুর বিভাগীয় গণসমাবেশ সফল করতে বিএনপিসহ সব সহযোগী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা সচেষ্ট। এজন্য সাংবাদিকসহ সব মহলের সহযোগিতা দরকার।  

গণসমাবেশকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে পাল্টা কর্মসূচি ঘোষণা এবং পরিবহন ধর্মঘটের পাঁয়তারা চালানো হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। তবে কোনো পরিস্থিতিতেই এই গণসমাবেশ বানচাল করতে পারবে না। সমাবেশমুখী জনস্রোত কেউ কোনোভাবেই রুখতে পারবে না।  

সংবাদ সম্মেলনে ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাহবুবুল হাসান ভূঁইয়া পিংকু, জেলা বিএনপির সদস্য সচিব একেএম কিবরিয়া স্বপন, যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম টুলু, এবি সিদ্দিকী মিতুল, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জুলফিকার হোসেন জুয়েল, বিএনপি নেতা মিজানুর রহমান মিনান, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বর্তমান সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে আগামী ১২ নভেম্বর ফরিদপুরে বিভাগীয় গণসমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।