ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে: সালাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে: সালাম

ঢাকা: আগামী নির্বাচনের আগে সরকারকে ক্ষমতা ছেড়েই নির্বাচন দিতে হবে, সেক্ষেত্রে কোনো হুমকি-ধামকি দিয়ে লাভ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে রাজধানীর সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র ও অবিভক্ত ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি মরহুম সাদেক হোসেন খোকার তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

এ সময় সাদেক হোসেন খোকার জ্যেষ্ঠ সন্তান বিএনপি নেতা ইঞ্জিয়ার ইশরাক হোসেন দেশের বর্তমান পরিস্থিতিতে শঙ্কা প্রকাশ করে বলেন, আমার বাবা দেশের আজকের এ অবস্থা দেখার জন্য যুদ্ধ করেননি। জনগণের নাভিশ্বাস ওঠে গেছে। এ সরকার জনগণের সঙ্গেই শুধু নয়, মুক্তিযোদ্ধাদের সঙ্গেও বিশ্বাস ঘাতকতা করেছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ নাজেহাল উল্লেখ করে আব্দুস সালাম বলেন, জগণকে দেখভালের মুরোদ নেই অথচ ক্ষমতা আকড়ে ধরে আছেন। আগামী নির্বাচনের আগে ক্ষমতা ছেড়েই আওয়ামী লীগকে নির্বাচনে আসতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানোর হুমকি প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, এবার খালেদা জিয়া আর জেলে ঢুকবেন না, এবার উনি জেল থেকে বের হয়ে আসবেন। আর আপনি জেলে ঢুকবেন।

এর আগে সকালে সাদেক হোসেন খোকার তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জুরাইনে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।