ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘১৬ ডিসেম্বরের মধ্যে বঞ্চিত মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দিতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
‘১৬ ডিসেম্বরের মধ্যে বঞ্চিত মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দিতে হবে’

ঢাকা: স্বাধীনতার ৫১ বছর পরেও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধারা স্বীকৃতি বঞ্চিত থাকাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ নেতারা। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে বঞ্চিত মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

প্রকৃত মুক্তিযোদ্ধাদের অবিলম্বে স্বীকৃতি, শিক্ষার সব ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা, ইসলামী শিক্ষা সংস্কৃতি বিনষ্টের ষড়যন্ত্রের প্রতিবাদ, ডাল-চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং দুর্নীতিবাজ ও দেশের সম্পদ লুটপাটকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে  বুধবার (২নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনেতারা এসব কথা বলেন। এসময় ৮টি দাবি ও ২টি কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করা হয়।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবিরের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম। আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, জাতীয় শিক্ষক ফোরামের সিনিয়র সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, ইসলামী ঐক্য আন্দোলনের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি মোস্তাফিজুর রহমান।

এ সসময় শিক্ষার সব ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করাসহ ২০ দফা দাবিতে আগামী ১০ নভেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ঘোষিত কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন ও একাত্মতা ঘোষণা করা হয়। সেই সঙ্গে ইসলামী শিক্ষা সংস্কৃতি বিনষ্টের চক্রান্তের প্রতিবাদে বাংলাদেশ জমিয়াতুল মুদাররেসীন ঘোষিত ১৩ দফা দাবিতে ১৪ নভেম্বর জেলা পর্যায়ে ঘোষিত কর্মসূচির প্রতি একত্মতা ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।