ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদে প্রতিনিধিত্ব করতে ১০০ আসন চান নারীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
সংসদে প্রতিনিধিত্ব করতে ১০০ আসন চান নারীরা

রাজশাহী: জাতীয় সংসদ নির্বাচনে প্রতিনিধিত্ব করতে নারীদের জন্য ১০০ আসন বরাদ্দ করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন হয়েছে রাজশাহীতে।  

বুধবার (২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে বিভিন্ন সংগঠনের নারীরা অংশ নেন।

এ সময় মানববন্ধন শেষে সমাবেশে বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকেই নারীদের সংরক্ষিত আসন বৃদ্ধি করে ১০০টি করার দাবি জানান। নারী নেত্রীরা বলেন, নারী-পুরুষের সমতা আনার কথা বলা হলেও কার্যকত জাতীয় সংসদে এর প্রতিফলন নেই। নারীদের জন্য সংসদে ৫০টি সংরক্ষিত আসন থাকলেও পুরুষের তুলনায় তা অনেক কম। তাই এটিকে বাড়িয়ে অন্তত ১০০টি করতে হবে।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে যাচ্ছেন। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন নারীরা। এখন নারীদের সংসদে পিছিয়ে রাখলে চলবে না। সংসদে আগামী নির্বাচন থেকেই অন্তত ১০০ আসন নারীদের জন্য সংরক্ষণ করতে হবে।

মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন- রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থার জেলার সভাপতি মর্জিনা পারভীন। বক্তব্য দেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, বাংলাদেশ মহিলা পরিষদের জেলার সভাপতি কল্পনা রায়, মহিলা আওয়ামী লীগের নেত্রী ইফফাত আরা কামাল, নূরজাহান সরকার ও জাতীয় মহিলা আইনজীবী সমিতির রাজশাহী বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট দিল সেতারা চুনি।

সমাবেশ পরিচালনা করেন রাজশাহী নারী সংস্থার প্রশিক্ষক সাবিয়া সুলতানা।  

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।