ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আ.লীগ বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
‘আ.লীগ বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে’

সিলেট: আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থাকে ও প্রশাসনকে ধ্বংস করেছে। বিচার ব্যবস্থাকে পুরোপুরিভাবে দলীয়করণ করায় মানুষ ন্যায় বিচার পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে।

 

সোমবার (৩১ অক্টোবর) বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির ৩নং বার হলে সিলেট বিভাগীয় গণসমাবেশ সফলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বিচার বিভাগ লাগামহীন দলীয়করণ করে বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশে মানুষের ঢল নামবে। এই ফ্যাসিস্ট সরকার জনরোষ থেকে রেহাই পাবে না। তাই জাতীর এই ক্রান্তিলগ্নে আইনজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশ পরিচালনায় সম্পূর্ণরুপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাদের লুটপাটে দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে। চারদিকে কেবল হাহাকার চলছে। জনগণ এই অপশাসনের ভার বইতে পারছে না।

তিনি বলেন, সরকার নাকি লোডশেডিং জাদুঘরে পাঠিয়েছে। তাহলে এখন শতভাগ বিদ্যুৎ কোথায় গেল? বিদ্যুতের কারণে দেশের কলকারখানার উৎপাদন ব্যবহৃত হচ্ছে। কৃষি মৌসুমে কৃষকরা জমিতে সেচ দিতে পারছে না।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিলেটের সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদরুল আহমদ চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক পিপি অ্যাডভোকেট নুরুল হক ও অ্যাডভোকেট আব্দুল গফফার, অ্যাডভোকেট আশিক উদ্দিন, অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট আফরাফ উদ্দিন, অ্যাডভোকেট জুবের খান, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট এজাজ উদ্দিন, অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট জহুরা জেসমিন, অ্যাডভোকেট  ইকবাল আহমদ, অ্যাডভোকেট তানভির আক্তার খান, অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমি, ভ্যাডভোকেট আল ইসলাম মুমিন প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এনইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।