ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির গণসমাবেশের লিফলেট বিতরণের সময় হামলায় আহত ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
বিএনপির গণসমাবেশের লিফলেট বিতরণের সময় হামলায় আহত ৫

বরিশাল: বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে লিফলেট বিতরণকালে বরিশালের উজিরপুর উপজেলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে।

শ্রমিক লীগ নেতার নেতৃত্বে যুব ও ছাত্রলীগের নেতা কর্মীরা পুলিশের সহায়তায় ওই হামলা চালিয়েছে বলে দাবি করেছেন স্থানীয়রা নেতৃবৃন্দ।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরের দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার ইচলাদি বাসস্ট্যান্ড এলাকায় এ হামলা চালানো হয়।  

উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাইয়ুম খান জানান, সশস্ত্র হামলায় তিনিসহ শ্রমিক দলের মিঠু বালী, শাহীন সিকদার, বিএনপি নেতা মো. বুলু ও শ্রমিক দলের উপজেলার সভাপতি মো. হাইয়ুম আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তিনি বলেন, বরিশাল বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে বিএনপির কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ উপজেলার বিভিন্নস্থানে লিফলেট বিতরণ করবেন। তাদের আগমন উপলক্ষে নেতৃবৃন্দদের নিয়ে ইচলাদি বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেন। এ সময় শ্রমিক লীগের সভাপতি শিপন মোল্লার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাসস্ট্যান্ড এলাকায় আসেন। তাদের কোন নেতা আসবে প্রচার করে সেখানে অবস্থান নিয়ে মিছিলের প্রস্তুতি নেয়।

কাইয়ুম বলেন, তখন পুলিশে তাদের ঠেলে রাস্তার অপর পাশে নিয়ে যায়। এক পর্যায়ে তাদের ঘটনাস্থল ত্যাগের নির্দেশ দেয়। তারা সেখান থেকে না সরলে শ্রমিক লীগ নেতা শিপন ও হেমায়েতের নেতৃত্বে লাঠি-সোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করে। পুলিশের সহায়তায় আওয়ামী লীগের নেতা কর্মীরা তাদের পিটিয়ে আহত করেছে।

তবে কোনো হামলার ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হেমায়েতউদ্দীন সরদার।

এদিকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক পলাশ জানিয়েছেন, চারজন হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুল হাসান বলেন, উভয় পক্ষ ঘটনাস্থলে ছিলো। পুলিশ উভয় পক্ষকে নিবৃত্ত করেছে। কোনো হামলার ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।