ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে সমাবেশের অনুমতি পেল বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
বরিশালে সমাবেশের অনুমতি পেল বিএনপি

বরিশাল: আগামী ৫ নভেম্বর বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপিকে বিভাগীয় গণসমাবেশের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (৩১ অক্টোবর) বিকেল ৪টায় বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ।

তিনি বাংলানিউজকে বলেন, বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ ও আমিসহ কয়েকজন বিকেল ৩টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে যাই। সেখানে আমরা বরিশাল জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাৎ করি। তিনি মৌখিকভাবে বেলস পার্কে (বঙ্গবন্ধু উদ্যান) সমাবেশের অনুমতি দেওয়ার বিষয়টি আমাদের নিশ্চিত করেছেন। এখন আমরা সেখানে সমাবেশের আয়োজন নিয়ে কাজ শুরু করবো।

এদিকে বরিশাল মহানগর বিএনপির সদস্যশ সচিব মীর জাহিদুল কবির জাহিদ সাংবাদিকদের বলেন, আমরা বেলস পার্কে (বঙ্গবন্ধু উদ্যানে) সমাবেশের জন্য অনুমতি চেয়েছিলাম। বিকেল ৩টার দিকে ডিসি সাহেব ফোন করে অনুমতির বিষয়টি জানিয়েছেন।

এ বিষয়ে জানতে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি। সেইসঙ্গে খুদে বার্তা দেওয়া হলেও তিনি তার কোনো উত্তর দেননি। তবে জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী ৭ নভেম্বর একটি অনুষ্ঠান রয়েছে, যেখানে প্রধানমন্ত্রী যুক্ত থাকবেন। এ কারণে বঙ্গবন্ধু উদ্যানের একটি অংশ ছেড়ে দিয়ে বিএনপিকে সমাবেশ করার জন্য বলা হয়েছে। সেইসঙ্গে অনুমতি পাওয়ার ক্ষেত্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটবে না এমন আশ্বাসও দিতে হয়েছে বিএনপি নেতাদের।  

এদিকে সমাবেশের আগের দিন ৪ নভেম্বর ও সমাবেশের দিন ৫ নভেম্বর বরিশালে বাস ও থ্রি-হইলার যানবাহন মালিক-শ্রমিক ধর্মঘটের ডাক দেওয়ায় বিপাকে পড়েছেন নেতাকর্মীরা। বিএনপি নেতারা জানিয়েছেন, ইতোমধ্যে মহানগরের বাইরের ৬ জেলার দূর-দূরান্তের নেতাকর্মীরা বরিশালে আসতে শুরু করেছেন। অনেকেই হোটেলে উঠছেন, আবার অনেকেই আত্মীয়-স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তবে বরিশাল মহানগরের আশপাশের নেতাকর্মীরা হেঁটে হলেও সমাবেশে আসবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, আমরা সরকার পতন আন্দোলনের যুদ্ধে নেমেছি। মুক্তিযুদ্ধের সময়ে মানুষকে দেশ রক্ষায় ঠেকানো যায়নি। এ যুদ্ধেও সরকারের কোনো কৌশলই জনসমাবেশে মানুষ আসা রোধ করতে পারবে না। তা আপনারা (সাংবাদিক) দেখবেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।