ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ অসম্প্রদায়িক ও গণতান্ত্রিক: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বাংলাদেশ অসম্প্রদায়িক ও গণতান্ত্রিক: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ অসম্প্রদায়িক ও গণতান্ত্রিক একটি দেশ। আমরা বিশ্বাস করি এখানে সকল ধর্মের মানুষ প্রত্যেকে তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে চর্চা করবে, পালন ও প্রচার করবে।

ধর্মের ওপর ভিত্তি করে কেউ কারো প্রতি জোর জবরদস্তি করবে না, কোনো ধরনের অত্যাচার করবে না। কোনো কিছুর ওপর ভিত্তি করে কারো অধিকার খর্ব করবে না।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় সার্বজনীন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই বাংলাদেশে এখনও আমরা মাঝে মাঝে দেখি সেই অপশক্তির আস্ফালন। যারা ১৯৭১ সালে আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছে। যারা ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যা করেছে। যারা ২০০৪ সালে ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে এবং যারা ২০১৩-২০১৪ সালে অগ্নি সন্ত্রাস করেছে। সেই অপশক্তিকে আমরা এখনও দেখি তারা বার বার আস্ফালন করে, এমনকি তারা এটা বলার মতোও দুঃসাহস দেখায় ৭৫’এর হাতিয়ার আবার গর্জে উঠবে। সেই অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি যারা ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করে এবং এদেশের সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করতে চায়, আমাদের এগিয়ে যাওয়াকে বন্ধ করে দিতে চায়, সেই অপশক্তিকে রোধ করত হবে।

দীপু মনি বলেন, প্রতিটি মানুষের অধিকার রক্ষায় শেখ হাসিনার সরকার সব সময় সতর্ক। আমাদের সনাতন ধর্মের ভাই-বোনদের সবচেয়ে বড় উৎসব এই শারদীয় দুর্গা উৎসব। সারাদেশে শান্তিপূর্ণভাবে সবাই এই উৎসব পালন করছেন এবং সরকারের সকল সংস্থাগুলো দৃষ্টি রাখছে। আসলে সারাদেশে আনাচে কানাচে অনেক পূজা মণ্ডপ। কোথাও যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, এজন্য আমাদের সকলের সম্পৃক্ততা প্রয়োজন। আমি আশা করি সবাই মিলে সবাই মিলে আমাদের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব।

চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতা অজয় ভৌমিক, বাবুরহাট কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন ও সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলীসহ স্থানীয় পূজা উদযাপন পরিষদের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।