ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন-মধ্যবিত্ত বিলুপ্তির পথে: ডা. ইরান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন-মধ্যবিত্ত বিলুপ্তির পথে: ডা. ইরান

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।  

তিনি বলেছেন, আগে দ্রব্যমূল্যের বাজার সরকার নিয়ন্ত্রণ করতো আর এখন জনগণের ভোটে নির্বাচিত সরকার না থাকায় নিত্যপণ্যের বাজার ও সরকারকে কালোবাজারী অসাধু সিন্ডিকেট চক্র নিয়ন্ত্রণ করছে।

দেশে ধনী-গরীবের বৈষম্য চরম আকার ধারন করেছে। ধনী আরও ধনী হচ্ছে। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেনী বিলুপ্ত হয়ে সর্বহারা শ্রেণি পরিণত হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে চাল-ডাল-তেলসহ নিত্যপণ্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ লেবার পার্টির উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, দুর্নীতি এখন জাতীয়করণ হয়েছে। সমাজের সর্বস্তরের সেবাখাত অফিস আদালতে ঘুষ-দুর্নীতি নিয়মে পরিণত হয়েছে। নীতি-নৈতিকতা আজ পদদলিত। রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের মহোৎসব চলছে। সৎ ও নিষ্টাবানরা আজ চরম অসহায় জীবনযাপন করছে। এভাবে একটা সমাজ ও রাষ্ট্রব্যবস্থা চলতে পারে না। আইন শৃংখলাবাহিনী ও সিভিল প্রশাসনে দুর্নীতির খেসারত গুণছে সাধারণ মানুষ। তাই চলমান অচল অবস্থা থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে দেশের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণিকে ঘুরে দাঁড়াতে হবে।

ঢাকা মহানগর সাধারণ সম্পাদক হুমাউন কবিরের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি শহিদুল ইসলাম চৌধুরী মিলন, সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম সজিব, শ্রমিকদল নেতা মাহবুবুল আলম বাদল, ধর্ম সম্পাদক মাওলানা তারিকুল ইসলাম সাদি, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম ও সহ-সভাপতি নাজমুল ইসলাম প্রমুখ।

মিছিলটি তোপখানা রোড থেকে শুরু হয়ে পল্টনমোড়, সচিবালয় হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa