ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকারের অর্জন যায় শেষ পাতায়: তথ্যমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
সরকারের অর্জন যায় শেষ পাতায়: তথ্যমন্ত্রী 

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেখা যায় সরকারের অর্জন তৃতীয় পাতায় স্থান পায় আর ভুল ১ম পাতায়। সরকারের ভুল ও সমস্যার পাশাপাশি দেশ এগিয়ে যাচ্ছে সেটিও জনগনকে জানাতে হবে গণমাধ্যকে।

মানুষকে আশাবাদী রাখতে হবে।  

জাতি হতাশ হলে চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগিয়ে যেতে পারবে না। গণমাধ্যমে সঠিকভাবে তথ্য পরিবেশিত না হলে মানুষ বিভ্রান্ত হয়।  

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে দৈনিক নতুন আশা পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা মনে করি বহুমাত্রিক গণতান্ত্রিক সমাজ ব্যবস্থার ভিত প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভুমিকা রয়েছে। তাই গণমাধ্যমের বিকাশে যা কিছু করা দরকার সরকার সেটি করছে। সাংবাদিকদের জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে। যেখান থেকে সাংবাদিকদের সহযোগিতা করা হচ্ছে।  

তিনি বলেন, অসচ্ছল সাংবাদিকদের সন্তানদের শিক্ষার জন্য সহায়তা করার ব্যবস্থা করা হচ্ছে। করোনাকালে উপমহাদেশের কোথাও সাংবাদিকদের মৃত্যু ছাড়া সহায়তা করা হয়নি। আমরা আমাদের সাংবাদিকদের সহায়তা করেছি যা এখনও চলমান রয়েছে।  

গণমাধ্যমের কাজ রাজনীতি করা নয় উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা অনেক সময় দেখি গণমাধ্যম ছোট বিষয়কে বড় করে দেখায় আবার গুরুত্বপূর্ণ বিষয় দেখানো হয় না। গণমাধ্যম সমাজের দর্পন হিসেবে কাজ করে। সঠিকভাবে সংবাদ পরিবেশন না হলে মানুষ বিভ্রান্ত হয়।  

প্রাইভেট টেলিভিশনের যাত্রা শুরু হয়েছে ১৯৯৬ সালে শেখ হাসিনার প্রথম শাসনামলে। বর্তমানে ৩৬টি চলছে, অনুমতি দেওয়া হয়েছে ৪৮টি টেলিভিশনের।

তিনি আরও বলেন, আমি অনুরোধ জানাবো জাতির অর্জন যেন গণমাধ্যমে উঠে আসে। নারী ফুটবলাররা চ্যাম্পিয়ন হয়েছে। তাদের প্রত্যেকটা ফুটবলার বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট থেকে উঠে এসেছে।  

তথ্যমন্ত্রী বলেন, জনগণের অগ্রগতি, রাষ্ট্রের অগ্রগতি যেন গণমাধ্যমে উঠে আসে। নতুন আশা পত্রিকায় যেন এসব উঠে আসে। করোনা মোকাবেলায় বাংলাদেশ সারা পৃথিবীতে পঞ্চম, দক্ষিণ এশিয়ায় প্রথম। রপ্তানির জন্য সরকার আজ প্রণোদনা দিচ্ছে।  

দৈনিক নতুন আশা পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ রওশন আরা মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন আহসান আদেলুর রহমান এমপি, পারভীন হক সিকদার এমপি ও ফিরোজ আলম মিলন ।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa