ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ঢাবি ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি ছাত্রদলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
ঢাবি ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি ছাত্রদলের

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল নেতাকর্মীদের দাওয়াত দিয়ে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি করেছে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ।
মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) বিকেলে ঢাবি ভিসির সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে যাওয়ার সময় নবগঠিত ছাত্রদল কমিটির নেতাদের ওপর ছাত্রলীগের হামলার পরে সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এ দাবি জানান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে নবগঠিত ছাত্রদলের নেতাকর্মীরা সৌজন্য সাক্ষাত করতে যাওয়ার সময় ছাত্রলীগ হামলা করে ১৫ নেতাকে আহত করেছে। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন। ছাত্রদল নেতাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় আমরা ভিসি এবং প্রক্টরের পদত্যাগ দাবি করছি।

একই সঙ্গে এই হামলার প্রতিবাদে ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল তিনটায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এক ছাত্রসমাবেশের ঘোষণা দেন তিনি।

ছাত্রদল সভাপতি বলেন, প্রক্টর স্যার আমাদেরকে বার বার নিরাপত্তা দেওয়ার কথা বলেছেন। তিনি বলেছেন, যদি শুধু ঢাবির নবনির্বাচিত কমিটির নেতারা ভিসি স্যারের সঙ্গে সাক্ষাত করতে আসে তাহলে তাদেরকে ছাত্রলীগ কিছু করবে না।

তিনি বলেন, আমাদের কাছে তথ্য আসছিল যে ভিসি স্যার এবং প্রক্টর স্যার আমাদেরকে দাওয়াত করে তাদের ইন্ধনে ছাত্রলীগ আমাদের ওপর হামলা করতে পারে। আমরা এটা জানার পরেও প্রক্টর স্যারের সঙ্গে বারবার কথা বলেছি। আমাদেরকে শর্ত দেওয়া হয়েছিল শুধুমাত্র ঢাবি কমিটির নেতারা যাবে। তারপরও ৪টা ৩০মিনিটের দিকে ঢাবির নবগঠিত কমিটির সভাপতি সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফের নেতৃত্বে শুধু কমিটির সদস্যরা নীলক্ষেত্রের মোড় থেকে ভিসি অফিসের দিকে রওয়ানা দেয়। তখন আমরা জানতে পারি ছাত্রলীগের বিশাল একটা সন্ত্রাসী গ্রুপ তাদেরকে এফ রহমান হলের সামনে প্রতিরোধ করে। মিডিয়ার সামনে ছাত্রদলের নেতাদের অমানষিক নির্যাতন করে।

১৫ জন আহত হওয়ার দাবি করে তিনি বলেন, আহতদের মধ্যে আছেন ঢাবি ছাত্রদল সভাপতি খোরশেদ আলম সোহেল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম-সম্পাদক আবদুল জলিল আমিনুল, মো. মাসুম বিল্লাহ, ফারহান মোহাম্মদ আরিফুর রহমান, নাসির উদ্দিন শাওন, রাজু আহমেদ,  সুপ্রিয় দাস শান্ত, নাজমুস সাকিব, সহ-সাধারণ সম্পাদক মুনসী সোহাগ, প্রচার সম্পাদক ইমাম আল নাসের মিশু, আন্তর্জাতিক সম্পাদক জসিম খান, বিজয়৭১ হলের সিনিয়র সহ-সভাপতি সাকিব খান, যুগ্ম-সম্পাদক আকিভ জাভেদ রাফি এবং জসিম উদ্দীন হলের কর্মী জুবায়ের।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa