ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

নিহত ছাত্রলীগ নেতার শিশুপুত্রকে কোলে নিয়ে কাঁদলেন প্রতিমন্ত্রী পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
নিহত ছাত্রলীগ নেতার শিশুপুত্রকে কোলে নিয়ে কাঁদলেন প্রতিমন্ত্রী পলক

নাটোর: হত্যার শিকার ছাত্রলীগ নেতা জীবনের চার মাসের ছেলেকে কোলে নিয়ে কেঁদেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জীবনের স্ত্রী-সন্তানকে লাখ টাকা সহায়তা দিয়ে পলক এসময় বলেন, ছাত্রলীগ নেতা জীবনের খুনিরা যেন দেশের বাইরে যেতে না পারে, সে দিকে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশের যে প্রান্তেই থাকুক না কেন, সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে খুনি আসাদ ও তার সহযোগীদের গ্রেফতার করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে অবস্থান করলেও খুনিদের সর্বোচ্চ শাস্তি কার্যকর না হওয়া পর্যন্ত জীবনের পরিবারের পাশে থাকতে আওয়ামী লীগের সব নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার রামশারকাজীপুর গ্রামে নিহত ছাত্রলীগ নেতা জামিউল আলিম জীবনের বাড়ি গিয়ে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে গিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। এর আগে তিনি জীবনের স্ত্রী-সন্তানকে নগদ এক লাখ সহায়তা দেন। একই সঙ্গে জীবনের স্ত্রীকে চাকরি দেওয়ারও আশ্বাস দেন তিনি।  

এসময় জীবনের শিশু সন্তানকে কোলে নিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন পলক। পরে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে জীবনের কবর জিয়ারত করেন তিনি।

এরপর এক জীবনের শোকসভায় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা স্বজন হারানোর বেদনা বোঝেন, বাংলাদেশের মানুষের দুঃখ-দুর্দশা এবং দলের নেতাকর্মীদের কষ্ট বোঝেন। বাংলাদেশের মানুষের জন্য সুখ-শান্তি ও সুশাসন প্রতিষ্ঠার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন তিনি। তাই জীবন হত্যারও সঠিক বিচার বাংলার মাটিতেই হবে।

জীবন হত্যা মামলাটি বিশেষ মামলা বা চাঞ্চল্যকর মামলার তালিকাভুক্ত করে জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় উত্থাপন করে প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় এনে আওয়ামী লীগে অনুপ্রবেশকারী খুনি আসাদ ও তার সহযোগিদের শাস্তি নিশ্চিতে কাজ করবো। এরই মধ্যে খুনি আসাদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে, যোগ করেন প্রতিমন্ত্রী।

এসময় আরও বক্তব্য দেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।  

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর ও নওগাঁ আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, কেন্দ্রীয় যুব মহিলা লীগেরসহ সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তিসহ নাটোর জেলা ও নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবমহিলা লীগসহ সব সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa