ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

নৌকার এমপিকে পাশে বসিয়ে লাঙ্গলে সমর্থন চাইলেন বাবলা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
নৌকার এমপিকে পাশে বসিয়ে লাঙ্গলে সমর্থন চাইলেন বাবলা!

রাজশাহী: আওয়ামী লীগের নৌকা প্রতীকের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হককে কর্মীসভায় বসিয়ে রেখে লাঙ্গলের পক্ষে সমর্থন চাইলেন জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর বাগমারা উপজেলায় এ ঘটনা ঘটে।

 

জাতীয় পার্টির বাগমারা উপজেলার কর্মীসভায় আওয়ামী লীগের স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের সামনে জাতীয় পার্টির পক্ষে রাজনৈতিক প্রচারের পাশাপাশি সমর্থন চান জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ঢাকা ৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা।  

কেবল সমর্থন-ই নয় বাবলা ওই সভার কর্মীদের রীতিমতো এ ব্যাপারে শপথ করান। তিনি বলেন- আপনার বাবা-মাকে, স্ত্রীকে ও সন্তানকে যেভাবে ভালোবাসেন এখন থেকে জাতীয় পার্টি এবং তার প্রতীক লাঙ্গলকেও সেইভাবে ভালোবাসবেন তো? তখন উপস্থিত কর্মীরা এক সুরে বলে ওঠেন 'হ্যাঁ'। এ সময় বাবলা বলেন- আলহামদুলিল্লাহ।

আর এই পুরো সময় নিশ্চুপ ছিলেন- আওয়ামী লীগের বাগমারা-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক! দুপুরে বাগমারা উপজেলায় জাতীয় পার্টি কার্যালয়ে এমনই ঘটনা ঘটেছে। বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সারোয়ার আবুলসহ অন্য নেতাকর্মীদেরও ওই সভায় দেখা গেছে।

বাগমারা উপজেলার জাতীয় পার্টির সভাপতি ও জেলার সহ-সভাপতি আবু তালেব জানান, আওয়ামী লীগের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ও জাপার সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা দুজনই ভালো বন্ধু এবং ব্যবসায়িক অংশীদার। সোমবার (২৬ সেপ্টেম্বর) তিনি ব্যক্তিগত সফরে ইঞ্জিনিয়ার এনামুল হকের এলাকা বাগমারায় আসেন। গত রাতে এই খবর যে কোনোভাবে পৌঁছে যায় জাপার হাইকমান্ডে। এর পরদিন অর্থাৎ আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) তড়িঘড়ি করে উপজেলা সদরে কর্মীসভার আয়োজন করতে বলেন বাবলা। তবে সেই অনুষ্ঠানে কেবল তিনিই বক্তব্য দিয়েছেন। আওয়ামী লীগ সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বক্তব্য রাখেননি।

এদিকে, মোবাইল ফোনের সুবাদে জাপার ওই কর্মীসভার ভিডিও আজ  হাতে হাতে ছড়িয়ে পড়ে। এতে দেখা যাচ্ছে, ছোট একটি ঘরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সামনে জাতীয় পার্টির কর্মী সভার ব্যানার পেছনে রেখে জাপা নেতা বাবলা দাঁড়িয়ে থেকে বক্তব্য রাখছেন।

সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে জাপা দলীয় সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা বলেন, পরিবারের মতো জাতীয় পার্টিকেও ভালোবাসতে হবে, ভালোবাসতে পারবেন? উঠে দাঁড়ান। খালি মুখে বললে হবে না, ঘরে ঘরেও যেতে হবে। সামনে জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসেবে শান্তিপূর্ণ নির্বাচন করতে কেউ যেন অরাজকতা করতে না পারে তার জন্য চোখ কান খোলা রাখতে হবে। আমরা ভোটের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় যেতে পারি সেই চিন্তা করতে হবে। কথা কী ঠিক?'

এ সময় জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের হাতকে আরও শক্তিশালী করে আগামী দিনে একটা লক্ষ্যতে যেন নিয়ে যাওয়া যায় সেই ব্যাপারেও সবার প্রতি আহ্বান জানান তিনি।  

এদিকে, জাপা নেতা বাবলার বক্তব্যের পুরোটা সময় আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে প্রধান অতিথি বাবলার পাশেই বসে থাকতে দেখা গেছে।  

জাতীয় পার্টির ওই কর্মীসভায় আওয়ামী লীগের এই নেতার আসনগ্রহণ এবং উপস্থিতির বিষয়টি এখন সমালোচিত হচ্ছে মুখে মুখে। বন্ধুত্ব বা ব্যবসায়ীক অংশীদার হলেও সেখানে উপস্থিত থাকাটা এমপি এনামুল হকের কোনোভাবেই উচিত হয়নি বলেও মন্তব্য করছেন অনেকে।

এর আগে জাপা নেতা বাবলা রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে নামার পর দলীয় নেতাকর্মীদের নিয়ে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান ইঞ্জিনিয়ার এনামুল হক। এরপর স্থানীয় আওয়ামী লীগের মতবিনিময় সভা, ইঞ্জিনিয়ার এনামুল হকের উদ্যোগে শাড়ি বিতরণ কর্মসূচিসহ অন্যান্য একাধিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন জাপার এই সংসদ সদস্য। তবে বাবলা সেখানে লাঙ্গলের পক্ষেই আগামী নির্বাচনে দোয়া ও সমর্থন চান।

যদিও বাগমারা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম জানিয়েছেন, তাদের কো-চেয়ারম্যান ঝটিকা সফরে বাগমারায় আসবেন তার আগের দিনও কেউ জানতেন না। তবে এই বিষয়টি নিয়ে বিব্রত হলেও বাগমারা উপজেলা আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা কেউ প্রকাশ্যে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এসএস/এসএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa