ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মুক্তারপুরে সংঘর্ষে নিহত যুবদল নেতা শাওনের ময়নাতদন্ত সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
মুক্তারপুরে সংঘর্ষে নিহত যুবদল নেতা শাওনের ময়নাতদন্ত সম্পন্ন শহিদুল ইসলাম শাওন -ফাইল ছবি

ঢাকা: মুন্সিগঞ্জের মুক্তারপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত যুবদল নেতা শহিদুল ইসলাম শাওনের (২৬) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে তার ময়নাতদন্ত শুরু করে বিকেল সোয় ৪টার দিকে সম্পন্ন হয়।

ময়নাতদন্ত সম্পন্ন করেন, ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. জান্নাতুন নাঈম। এর আগে শাওনের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম।

এদিকে মরদেহ দিতে হাসপাতাল কর্তৃপক্ষ গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার (সেপ্টেম্বর ২৩) দুপুর আড়াইটার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বসে এ অভিযোগ করেন তিনি।

এদিকে শুক্রবার জুম্মার নামাজের পর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে শাওনের জানাজা হওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে জানাজার সময় বিকেল ৫টায় নির্ধারণ করা হয়। জুমার নামাজের পর দলীয় বহু নেতাকর্মী শাওনের জানাজায় অংশ নিতে কার্যালয়ের সামনে হাজির হন। পরে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু নেতাকর্মীদের বিকেল ৫টায় আসার অনুরোধ করেন। তবে মরদেহ পেতে বিলম্ব হওয়ায় পরে মাদ মাগরিব জানাজার সময় পুনর্নির্ধারণ করা হয়।

গত বুধবার (২১ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিএনপির কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এতে শহীদুল ইসলাম শাওন আহত হন। রাতেই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে শাওন মারা যান। তিনি মুন্সিগঞ্জের মীরকাদিম পৌর যুবদলের ৮ নম্বর ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।