ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিলেট যুবদলের সাধারণ সম্পাদক কারাগারে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
সিলেট যুবদলের সাধারণ সম্পাদক কারাগারে 

সিলেট: রাতের আঁধারে বাড়ি থেকে তুলে নেওয়া সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করলো র‌্যাব-৯। এরপর বিকেলে তাকে নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


 
বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে নাশকতার একটি নিয়মিত মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আাদলতে হাজির করে পুলিশ। শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানো নিদের্শ দেন।
 
এসএমপির উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, মকসুদকে কেতোয়ালী থানায় হস্তান্তরের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
 
এদিন ভোররাতে সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁওয়ের বাড়ি থেকে ঘরের গেইট ভেঙে তাকে তুলে নেয় ২০/২৫ জনের কালো ও সাদা পোশাকধারী লোকজন। তিনি কোথায়, কার হেফাজতে আছেন, জানতেন না স্বজন ও রাজনৈতিক সহকর্মীরাও। এ বিষয়ে পুলিশও কোনো কিছু জানে না বলে দাবি করে। পরে বিকেলের দিকে তাকে এসএমপির কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করে র‌্যাব।
 
ঘটনার পর মকসুদ আহমদের গাড়ি চালক মোহাম্মদ পলাশ বলেন, ভোররাত সাড়ে ৩টার দিকে কালো ও সাদা পোশাকে ২০/২৫ জনের একটি দল বাসা ঘেরাও করে। তারা সামনে বাসার ফটক খোলার চেষ্টা করে। এক পর্যায়ে সামনের ফটক খুলতে না পেরে ঘরের পেছনের ফটক ভেঙে ফেলে তারা। পরে বাসায় ঢুকে ভোর সোয়া ৪টার দিকে মকসুদ আহমদকে তুলে নিয়ে যায়।
 
এদিকে, মকসুদকে তুলে নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে  অবিলম্বে আদালতে পাঠানোর দাবি জানান। এছাড়া গ্রেফতার ও নির্যাতনের অভিযোগ তুলে এর প্রতিবাদে বিকেলে সিলেটে বিক্ষোভ মিলিল করেছে জেলা ও মহানগর যুবদল।
 
গত শনিবার (১০ সেপ্টেম্বর) সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে জেলা যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওইদিন কাউন্সিলরদের ভোটে সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন মকসুদ আহমদ। নেতৃত্বে আসার ৪ দিন পরই তাকে গ্রেফতার করা হয়।  
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।