ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেট জেলা যুবদলের নতুন নেতৃত্বে মুমিন-মকসুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
সিলেট জেলা যুবদলের নতুন নেতৃত্বে মুমিন-মকসুদ

সিলেট: সিলেটে সম্পন্ন হলো জেলা যুবদলের কাউন্সিল। এ কাউন্সিলে প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিন ও সাধারণ সম্পাদক পদে মকসুদ আহমদ পদে নির্বাচিত হয়েছেন।

 

শনিবার (১০ সেপ্টেম্বর) রাতে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আশিক উদ্দিন আসুক।

দলীয় সূত্র জানায়, জেলা যুবদলের সাবেক আহ্বায়কের দায়িত্বে থাকা অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিন সভাপতি পদে ৩১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ পেয়েছেন ১৩৩ ভোট। আরেক প্রার্থী জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য শাহেদ আহমদ চমন পেয়েছেন ৫৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সদস্য সচিব মকসুদ আহমদ ২৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছার ১৯৪ ও সাবেক সহ-সভাপতি লিটন আহমদ ২৭ পেয়েছেন ভোট।

এর আগে শনিবার সকাল থেকে নগরের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে জেলা যুবদলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা, ড. এনামুল হক, বিএনপির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না। বিশেষ বক্তা ছিলেন যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান। এতে কেন্দ্রীয় বিএনপির ও যুবদলের শীর্ষ নেতারা বক্তব্য দেন।

২০১৯ সালের ১ নভেম্বর জেলা ও মহানগর যুবদলে আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র। জেলায় ২৯ সদস্য বিশিষ্ট এবং মহানগরে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি দেওয়া হয়। শনিবার দুই অধিবেশনের মধ্য দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশনে বিএনপি ও যুবদলের শীর্ষ নেতারা বক্তব্য দেন। দ্বিতীয় অধিবেশনে হচ্ছে কাউন্সিলরদের ভোটগ্রহণ। এতে সিলেটের ১৩টি উপজেলা ও পাঁচটি পৌরসভা থেকে আসা কাউন্সিলররা ভোট দিয়ে জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করেন।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।