ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নতুন মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে না: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
নতুন মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে না: আইনমন্ত্রী আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

সাভার (ঢাকা): বিএনপির নেতাকর্মীদের নতুন কোনো মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে না, আগের মামলায় যারা পালিয়েছিল তাদের গ্রেফতার করে সরকার আইনের আওতায় আনছে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে ধামরাইর উপজেলার কালামপুর এলাকায় কালামপুর সাব-রেজিষ্ট্রার অফিসের নতুন ভবন উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

আনিসুল হক বলেন, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করলে সরকার বাধা দেবে না। তবে আন্দোলনের নামে কেউ জ্বালাও পোড়াও করলে সরকার কঠোর হাতে দমন করবে । বর্তমানে কোনো মামলা দিয়ে বিএনপির কোনো নেতাকর্মীকে সরকার গ্রেপ্তার করছে না। আগের অনেক মামলায় বিএনপির নেতাকর্মীরা পালিয়ে ছিলেন তাদেরকে সরকার গ্রেফতার করছে।

আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে দুইটি শর্তে।  এই দুইটি শর্ত স্বীকার করেই তিনি মুক্তি পেয়েছেন। এখন বিভিন্ন মামলায় জামিনে আছেন। সে অসুস্থ হলে আইন অনুযায়ী দেশেই চিকিৎসা নিতে হবে বিদেশে যাওয়ার কোনো সুযোগ নেই।  

পরে তিনি সেখানে বৃক্ষরোপণ করেন ও আলোচনা সভায় যোগদান করেন।

উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সংসদ সদস্য বেনজীর আহমেদ, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহিদুল আলম ঝিনুকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ঘণ্টা,সেপ্টেম্বর০৮, ২০২২
এসএফ/ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।