ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর ভারত সফরে জাতীয় স্বার্থ অর্জিত হয়নি: প্রিন্স 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
প্রধানমন্ত্রীর ভারত সফরে জাতীয় স্বার্থ অর্জিত হয়নি: প্রিন্স 

ময়মনসিংহ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে জাতীয় স্বার্থ অর্জিত হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, তিস্তার পানিবণ্টন ও সীমান্ত হত্যা বন্ধে চুক্তি করতে ব্যর্থ হয়েছেন।

তবে যে সব সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন সংশ্লিষ্ট মন্ত্রীরা সফরে গেলে এর থেকেও গুরুত্বপূর্ণ এমওইউ স্বাক্ষর হয়।  

বুধবার (৭ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শাকুয়াই বাজারে বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

লোডশেডিং, জ্বালানি তেল, সার, নিত্যপণ্যের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি এবং ভোলা ও নারায়নগঞ্জে দলীয় নেতাদের হত্যার
প্রতিবাদে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠন এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।  

এই সফরে রাষ্ট্রের কোনো প্রাপ্তি নাই দাবি করে বিএনপির কেন্দ্রীয় এ নেতা বলেন, ভারত সফরে শূন্য হাতে ফিরছেন প্রধানমন্ত্রী। এতে তার ব্যক্তিগত অর্জন আছে কি না, তা ভবিষ্যত বলে দেবে।  

এ সময় প্রধানমন্ত্রী ভারতে সফরে গিয়ে কি চেয়েছেন জানতে চেয়ে প্রিন্স বলেন, এই সফরে কি পেয়েছেন, কি দিয়ে এসেছেন তা দেশবাসীর সামনে পরিষ্কার করুন। গুরুত্বহীন সমঝোতা স্মারকের আড়াঁলে কি সমঝোতা হলো, জাতি জানতে চায়।  


সমাবেশে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আবু হাসনাত বদরুল কবির, সাবেক চেয়ারম্যান আবদুল হামিদ, আবদুল হাই, মিজানুর রহমান মিজান, বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ প্রমুখ।  

এর আগে বিক্ষোভ সমাবেশের প্রস্তুতির সময় দুপুর ৩টার দিকে কিছু দুষ্কৃতি সমাবেশের মঞ্চ ভাংচুর করে পালিয়ে যায়।  

এ ঘটনায় খবর পেয়ে এমরান সালেহ প্রিন্সসহ নেতাকর্মীরা দ্রুত সভাস্থলে উপস্থিত হয়ে সেখানেই বিক্ষোভ-সমাবেশ করে কর্মসূচি পালন করেন।  

এদিকে সমাবেশে মঞ্চ ভাংচুর ঘটনার প্রতিবাদে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে শাকুয়াই বাজার প্রদক্ষিণ করে।  

এ সময় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারী সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি করেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।