ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে ভারতের মূল্যায়নে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
প্রধানমন্ত্রীকে ভারতের মূল্যায়নে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে: মান্না

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না প্রশ্ন রেখে বলেছেন, তিনি কেন গেলেন ভারতে। কি আনতে গেলেন।

যেসব চুক্তি হলো, তার জন্য দেশের প্রধানমন্ত্রীর যেতে হয়? তাকে সেদেশে যেভাবে মূল্যায়ন করা হয়েছে, তাতে প্রধানমন্ত্রী দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।  

বুধবার (০৭ সেপ্টেম্বর) ‘ভোট ডাকাতি, দখলদারী, গুম, খুন, দুঃশাসন এবং দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে’ জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ছাত্র ঐক্য ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ-সমাবেশে এ কথা বলেন তিনি।  মান্না কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন।  

তিনি প্রশ্ন রেখে আরও বলেন, আমেরিকা যান, ভারত যান আর পিকিং যান- কোথাও ঠাঁই হবে না। এখনো সময় আছে, ওসব ছেড়ে জনগণের কাছে আসেন। ক্ষমতা ছেড়ে দেন। তবেই রক্ষা পাবেন।

নাগরিক ছাত্র ঐক্য ঢাকা মহানগর শাখার আহ্বায়ক আব্দুল আলিফের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে মান্না বলেন, এদেশের ইতিহাস ছাত্র সমাজের ইতিহাস। এই সরকার দেশের ছাত্র রাজনীতিকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে। গুলি করে মানুষ মারছে। কিন্তু এদেশের ছাত্র সমাজকে ভয় দেখিয়ে কোনোদিন দমিয়ে রাখা যায়নি।

সরকারের সমালোচনা করে মান্না বলেন, আজকে এই সমাবেশে আসার পথে দুইটি বাস আটকে দেওয়া হয়েছে। কিন্তু যতই দমন, পীড়ন করুক না কেন দেশের ছাত্র সমাজ তথা জনগণকে আটকে রাখার শক্তি এই ডাকাত সরকারের নেই। রাজপথে যে স্রোত শুরু হয়েছে, সেই স্রোতে এই দখলদার, ফ্যাসিবাদী সরকার ভেসে যাবে।

ছাত্র ঐক্যের সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহমেদের পরিচালনায় এবং ঢাকা মহানগর শাখার আহ্বায়ক আব্দুল আলিফের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, মোফাখখারুল ইসলাম নবাব, যুব ঐক্যের সভাপতি সাম্য শাহ, ছাত্র ঐক্যের সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম প্রমুখ।

পরে, সমাবেশ শেষে একটি মিছিল জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে পল্টন মোড় হয়ে কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।