ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘মুক্তিযুদ্ধের অনুভূতি থেকে অনেক দূরে সরে আসছি আমরা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
‘মুক্তিযুদ্ধের অনুভূতি থেকে অনেক দূরে সরে আসছি আমরা’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেছেন, যে অনুভূতি নিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলাম, সে অনুভূতি থেকে অনেক দূরে সরে আসছি আমরা। সে লক্ষ্য আমাদের উদ্ধার করতে হবে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে যুব জাগপার প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সৈয়দ ইবরাহিম বলেন, রাজনৈতিক দলগুলোকে দলীয় স্বার্থ নয় বরং জাতীয় স্বার্থ দেখতে হবে। বর্তমান সরকার আমদানি সরকার কিনা তা আমরা জানি না। তবে আমরা জনগণের সরকার চাই।  

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার জনগণ নয় বরং প্রতিবেশী দেশের ওপর নির্ভরশীল। এ সরকার জনগণের সরকার না। জনগণের অধিকার আদায় ও বর্তমান রাজনৈতিক সরকারের অপসারণে আন্দোলন করতে হবে। বিরোধীদলগুলোকে সবার সঙ্গে সমন্বয় করে এ আন্দোলন পরিচালনা করতে হবে।  

গণতন্ত্রের কথা উল্লেখ করে সৈয়দ ইবরাহিম বলেন, দেশের গণতন্ত্রকামী দলগুলোকে গণতন্ত্র পুনরুদ্ধারে কী করা প্রয়োজন সেটি চিন্তা করতে হবে। গত ১৪ বছরে বিরোধীরা করে ভেবেছে। ভেবে করেনি। কাউকে বাদ দিয়ে এ আন্দোলন সফল হবে না। আগ্রহী সব দলের সঙ্গে মতবিনিময় করে সিদ্ধান্ত নিতে হবে।  

তিনি বলেন, রাজনীতিতে আমরা গৃহপালিত বিরোধীদল ও জাতীয় বেইমান চাই না। আমরা কোনো প্রতিবেশী দেশের সিদ্ধান্ত মানতে চাই না। আমরা জনগণের সিদ্ধান্তে চলতে চাই।

আলোচনা সভায় যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনটির সভাপতি ব্যারিস্টার তাসমীয়া প্রধান।  

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জামায়াত নেতা মাওলানা আবদুল হালিম, অধ্যাপক ইকবাল হোসেন, রাশেদ প্রধান, ক্বারী আবু তাহের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।