ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানিকগঞ্জে পুলিশ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
মানিকগঞ্জে পুলিশ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া

মানিকগঞ্জ: মানিকগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে আহত হয়েছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের মানিকগঞ্জ ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সাজিদুর রহমান রাসেল, পুলিশ ও বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী।

 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টার দিকে শহরের শহীদ তজু সড়কের খালপাড় এলাকায় এ ঘটনা ঘটে। আহত সাজিদুর রহমান রাসেল প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে মানিকগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ের সামনে সকাল সোয়া ১১টার দিকে আলোচনা সভার আয়োজন করা হয়। বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা  শহরের আশপাশে অবস্থান নিয়ে দলীয় কার্যালয়ে আসার প্রস্তুতি নেন। সকাল ১০টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের নেতৃত্বে কয়েকশ’ ছাত্রলীগ নেতাকর্মী জড়ো হন ভাষা শহীদ রফিক চত্বরে। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপির-জামায়াতের বিরুদ্ধে স্লোগান দিয়ে শহরে বিক্ষোভ মিছিল করেন। সকাল সাড়ে ১০টার দিকে চলে যান তারা। অপরদিকে সকাল সোয়া ১১টার দিকে শহরের সেওতা এলাকা থেকে বিএনপির কয়েকশ’ নেতাকর্মী মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় খালপাড় মোড়ে পুলিশি বাধার মুখে পড়েন। বাধা উপেক্ষা করে বিএনপির মিছিল এগিয়ে যাওয়া চেষ্টা করে। এ সময় মিছিলের পেছন দিক থেকে পুলিশকে লক্ষ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল ছোড়েন। কিছুক্ষণ ধাওয়া-পাল্টা ধাওয়ার পর পুলিশ লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর কিছু টিয়ার শেল ছোড়ে পুলিশ। সেওতা শহীদ তজু সড়কের পূর্ব পাশে পুলিশ ও উত্তর পাশে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নেন।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএ কবীর জিন্নাহ বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিনদিন আগে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। বিএনপির শান্তপূর্ণ মিছিলে পুলিশ লাঠিপেটা করেছে ও টিয়ার শেল ছুড়েছে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। কয়েকজনকে ধরে নিয়ে গেছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।