ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
দেশ সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের যৌথ প্রযোজনায় দেশ আজ সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে।



বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেলগেট এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশ অতর্কিত গুলি চালিয়ে শাওন নামের যুবদলের এক নেতাকে হত্যা করেছে। গুলিবিদ্ধ হয়েছে শতাধিক নেতাকর্মী। একই সময়ে নেত্রকোনায় পৌর শহরের ছোটবাজার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালায়। এখানে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করা হয়।

রিজভী এ নির্মম হত্যাকাণ্ড ও হামলার নিন্দা জানিয়ে বলেন, এই সরকার রক্ত পিপাসু সরকার। এরা ক্ষমতার নেশায় বেপরোয়া হয়ে গেছে। আর কত রক্ত ঝড়লে গণতন্ত্র মুক্ত হবে? আমরা প্রস্তুত। তবুও আমরা মানুষের অধিকার ফেরত চাই। এই জালিম শাহী সরকারের পতন ঘটিয়েই সব হত্যা, অন্যায়, হামলার বিচার করা হবে।

রুহুল কবির রিজভী পুলিশের গুলিতে নিহত যুবদল নেতা শাওনের রূহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং এই হত্যার বিচার দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।