ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোলায় বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনা, সংঘর্ষের আশঙ্কা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
ভোলায় বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনা, সংঘর্ষের আশঙ্কা  ভোলায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ছবি: বাংলানিউজ

ভোলা: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আজ ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলায় চরম উত্তেজনা বিরাজ করছে। বিএনপি ও আওয়ামী লীগ মুখোমুখী অবস্থান করায় যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে পুলিশি বাধায় রোববার (২৮ আগস্ট) নিজের নির্বাচনী এলাকায় যেতে পারেননি বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি) হাফিজ ইব্রাহিম।

তেল, গ্যাস, জ্বালানি ও বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ভোলার বোরহানউদ্দিনে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বিএনপি। আজ বোরহানউদ্দিন উপজেলায় সমাবেশ হওয়ার কথা থাকলেও তা হয়নি।

বেলা ১১টার দিকে কর্মসূচিতে অংশ নিতে চাইলে ভোলা শহরের যুগিরঘোল এলাকায় পুলিশের বাধায় নিজ নির্বাচনী এলাকায় যেতে পারেননি সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম।  

তিনি অভিযোগ করেন, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি বানচাল করতে আওয়ামী লীগ সকাল থেকেই উত্তেজনা সৃষ্টি করে। তারা বিএনপির অর্ধশতাধিক নেকাকর্মীকে পিটিয়ে আহত করে। বিএনপি শান্তিপূর্ণ সমাবেশের ডাক দিলেও পুলিশ কোনো সহযোগীতা করেনি। এটি হতে পারে না।  

এদিকে সকাল থেকে বিএনপি ও আওয়ামী লীগকে মুখোমুখী অবস্থানে থাকতে দেখা গেছে। এতে টান টান উত্তেজনাকর পরিস্তিতি সৃষ্টি হলে বিপুল সংখ্যক পুলিশ মেতায়েন করা হয়।

তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে আইনশৃঙ্খলা পরিস্তিতির অবনতির আশঙ্কায় সমাবেশস্থলে যেতে দেওয়া হয়নি সাবেক সংসদ সদস্যকে।

এদিকে এ নিয়ে বিএনপি-আওয়ামী লীগ মুখোমুখী অবস্থানে রয়েছে, যে কোনো সময় সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।