ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নিতে বললেন হানিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নিতে বললেন হানিফ

সিলেট: জনপ্রিয়তা থাকলে হুমকি-ধমকি পরিহার করে বিএনপিকে নির্বাচনে আসার প্রস্তুতি নিতে বলেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, নির্বাচনে প্রমাণ হবে তার জনপ্রিয়তা কতটুকু।

আর হুমকি, ধামকি, অপতৎপরতা মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখবো।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াতকে রাজনৈতিকভাবে কোণঠাসা করে রাখতে হবে। নয়তো বাংলাদেশের রাজনীতিতে শান্তির পরিবেশ বজায় রাখা দুরূহ হয়ে পড়বে।

চা শিল্পে শ্রমিকদের আন্দোলন বিষয়ে তিনি বলেন, আমি খুব হতাশ হয়েছি চা বাগানের শ্রমিকরা এখনো কাজে যোগ দেননি। মজুরি বাড়ানোর বিষয়টি সহানুভূতি ও মানবিকাতর সঙ্গে বিবেচনা করলে শ্রমিকরা স্বতঃস্ফূর্তভাবে কাজে যোগ দেবে এবং কাজ করে শিল্পকে অব্যাহত রাখবে। চা শ্রমিকরা অনেক দরিদ্র। তারা মজুরি বাড়ানোর জন্য দাবি জানাচ্ছেন। বাগানের মালিকদের অনুরোধ করেছি চা শিল্পে যারা কাজ করে তাদের মজুরি সহানুভূতি, মানবিকতার সঙ্গে বিবেচনা করতে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বঙ্গবন্ধুর হাতে গড়া দল। প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছি। জাতির জনকের কন্যার নেতৃত্বে আমরা সবাইকে নিয়ে উন্নত বাংলাদেশ গড়তে চাই।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। এছাড়া দক্ষিণ সুরমা উপজেলা এবং অন্তর্গত ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এনইউ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।